36 C
আবহাওয়া
১১:২৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সিকিমে বন্যায় নিহত ১৪, নিখোঁজ ১০২

সিকিমে বন্যায় নিহত ১৪, নিখোঁজ ১০২

সিকিম

বিশ্ব ডেস্ক: ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সিকিম অঙ্গরাজ্যে প্রবল বৃষ্টিপাতের পর আকস্মিক বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছেন অন্তত ১০২ জন। খবর-এনডিটিভির।

প্রতিবেদনে জানানো হয়, নিখোঁজদের মধ্যে ২২ জন সেনাসদস্যও রয়েছেন। এর আগে ২৩ সেনাসদস্য নিখোঁজের খবর পাওয়া যায়। তবে তাদের মধ্যে একজনকে উদ্ধার করা হয়েছে বলে বাহিনীটির পক্ষ থেকে জানানো হয়েছে।

একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি জানায়, অতি বৃষ্টি ও বন্যার ফলে রাজ্যে অন্তত ১৪টি সেতু ভেঙে পড়েছে এবং তিন হাজারের বেশি পর্যটক আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার ভোরে এ অতিবৃষ্টির ঘটনায় পানির তোড়ে রাজ্যের বৃহত্তম জলবিদ্যুৎ কেন্দ্র চুংথাং-এর বাধ ভেঙে যায়। ফলে বন্যা পরিস্থিতির আরও খারাপ হয়।

আকস্মিক এ বন্যায় ফাইবার ক্যাবল লাইন ধ্বংস হওয়ার কারণে চুংথাং এবং উত্তর সিকিমের বেশিরভাগ অংশে মোবাইল নেটওয়ার্ক এবং ব্রডব্যান্ড সংযোগ বিঘ্নিত হয়েছে। চুংথাংয়ের পুলিশ স্টেশনটিও ধ্বসে গেছে।

তুমুল বৃষ্টিপাতের কারণে সিকিমে লোনক হ্রদের পানি উপচে পড়ে। চুংথাম বাঁধ ভেঙে বিপুল পানির রাশি তিস্তায় মেশে। এর ফলে তিস্তার পানির স্তর প্রায় ১৫ থেকে ২০ ফুট বেড়ে যায়। তিস্তার উপচে পড়া পানিতে ডুবে গেছে বিশাল এলাকা। সিংতামে সেনার একটি ছাউনিও বন্যার পানিতে ভেসে গেছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ