32 C
আবহাওয়া
১০:০০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায়  ইউপি সদস্যের ওপর চাল লুটকারীদের হামলার অভিযোগ

আনোয়ারায়  ইউপি সদস্যের ওপর চাল লুটকারীদের হামলার অভিযোগ


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় চাল লুট করতে না পারায় মোঃ নুরুন্নবী (৩৭) নামের এক  ইউপি সদস্যের ওপর হামলার ঘটনা ঘটেছে।  আহত মোঃ নুরুন্নবী উপজেলার জুঁইদন্ডী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার সময় জুঁইদন্ডী ইউনিয়ন চৌমুহনী বাজারে এই ইউপি সদস্যের ওপর হামলার ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। পরে এই ঘটনার সাথে জড়িত থাকায় স্থানীয় ৬ জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করা হয়।

অভিযুক্তরা হলেন, মোঃ ছৈয়দের ছেলে  জসিম উদ্দিন (৩০), মোহাম্মদ কামালের ছেলে  মুহাম্মদ সুমন (২৫), ফজল আহমদের ছেলে আজিজুল হক (৩৫), আব্দুল হাকিমের ছেলে  মোঃ খোরশেদ (২২), মোহাম্মদ হোছেনের ছেলে মুহাম্মদ জালাল (২৫), মুহাম্মদ আবুর ছেলে  মুহাম্মদ হারুন (২৫), অভিযুক্তরা সবাই উপজেলার ১১নং জুঁইদন্ডী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দা।

অভিযোগ সুত্রে জানা যায়,  জুইদন্ডি ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) নুরুন্নবী একজন স্থানীয় জামায়াত নেতা। তিনি জুঁইদন্ডি চৌমুহনী বাজারে অবস্থিত পার্টি অফিস সংস্কারকাজ পরিদর্শনে গেলে অভিযুক্তরা পূর্ব পরিকল্পিতভাবে, চাল চুরির উদ্দেশ্যে, বেআইনী জনতাবন্ধে হাতে দেশী অস্ত্রশস্ত্রযোগে অতর্কিতভাবে তার উপর হামলা করে। এতে তিনি গুরুতর জখম হন।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, এর আগের দিন গত মঙ্গলবার এই ইউপি সদস্য  আনোয়ারা উপজেলা সদর থেকে চাল নিয়ে ০৬ নং ওয়ার্ড জুঁইদন্ডি চৌমুহনী বাজারে বিবাদীরা মৎস্যজীবীর চাল লুট করার চেষ্টা করে।  তখন সেনাবাহিনীতে ফোন করে রক্ষা পাইলেও ঘটনার পারিপার্শ্বিকতায় জোরালো সন্দেহ হয় যে, চাল লুট করিতে না পেরে বিবাদীগণ এ হামলা চালায়।

এ বিষয়ে ইউপি সদস্য নুরুন্নবী বলেন , আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি। সরকার পতনের পর জেলেদের জন্য আনা জুইদন্ডী ইউনিয়ন পরিষদের চাল লুট করে একটি গ্রুপ। ইউএনও মহোদয়ের নির্দেশে জেলেদের জন্য আরো কিছু চাল আনা হয় । সেই চাল লুটপাট করতে চেয়েছিলো অভিযুক্তরা। না পেরে আমার উপর হামলা চালায় তারা।

আনোয়ারা থানার সেকেন্ড অফিসার এসআই কাওছার আলম জানান, এবিষয়ে এখনো আমি কিছু জানি না। অভিযোগ হলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ