32 C
আবহাওয়া
২:৩৩ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » Asia Cup 2023: নেপালকে হারিয়ে সুপার ফোরে ভারত

Asia Cup 2023: নেপালকে হারিয়ে সুপার ফোরে ভারত

Asia Cup 2023

বিএনএ, স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে(Asia Cup 2023 ) সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের(ভারতের)বিপক্ষে বুক চিতিয়ে লড়াই করে ৪৮দশমিক ২ ওভারে ২৩০ রান করেও নেপাল জিততে পারেনি। ডিএলএস মেথডে দেয়া টার্গেটে খেলে নেপালের বিরুদ্ধে ১০ উইকেটে ভারত সহজ জয় পেয়েছে। রোহিত শর্মা ও সুবমান গিল দুই ওপেনার জুটি সহজে ২০.১ ওভারে ১৪৭ রান তুলে নেন। রোহিত শর্মা ৫টি ছক্কাসহ ৭৪ এবং সুবমান গিল একটি ছক্কাসহ ৬৭ রান করেন।

বৃষ্টি আইনে নেপালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট দল।

সোমবার(৪সেপ্টেম্বর) পাল্লেকেলে স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

নেপালের ওপেনার আসিফ শেখের হাফ-সেঞ্চুরি ও লোয়ার অর্ডার ব্যাটার সোমপাল কামির দায়িত্বশীল ইনিংসের সুবাদে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের(ভারতের)বিপক্ষে বুক চিতিয়ে লড়াই করে ৪৮দশমিক ২ ওভারে ২৩০ রান করে নেপাল।

নেপালের বিপক্ষে ২৩১ রানের টার্গেট তাড়া করে  ২.১ ওভারে ১৭ রান করে ভারত।এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে কার্টল ওভারে (DLS target 145 from 23 ov) ভারতের নতুন লক্ষ্য দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। বৃষ্টির আগে ২.১ ওভারে ১৭ রান করায়, এশিয়া কাপের সুপার ফোরে খেলতে হলে ভারতীয়দের এখন ২০.৫ ওভারে আরও ১২৮ রান করতে হবে।

 এরআগে নেপালের  আসিফ সর্বোচ্চ ৫৮ রান করেন। আট নম্বরে নেমে নেপালের রান ২শ পার করেন কামি। হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে ৪৮তম ওভারে অষ্টম ব্যাটার হিসেবে মোহাম্মদ সামির বলে আউট হন থামেন তিনি। ১টি চার ও ২টি ছক্কায় ৫৬ বলে ৪৮ রান করেন কামি। শেষ পর্যন্ত ১০ বল বাকী থাকতে ২৩০ রানে অলআউট হলেও সম্মানজনক সংগ্রহ পায় নেপাল। ভারতের জাদেজা ও সিরাজ ৩টি করে উইকেট নেন।

বৃষ্টি আইনে (DLS target)- The Duckworth–Lewis–Stern method (DLS) is a mathematical formulation designed to calculate the target score (number of runs needed to win) for the team batting second in a limited overs cricket match interrupted by weather or other circumstances.Wikipedia.

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ