25 C
আবহাওয়া
১০:২৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ১০আগষ্ট পর্যন্ত লকডাউনের প্রজ্ঞাপন জারি

১০আগষ্ট পর্যন্ত লকডাউনের প্রজ্ঞাপন জারি


বিএনএ ঢাকা: চলমান লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার (৫ আগস্ট)  জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় চলমান বিধি নিষেধ ৫ আগস্ট থেকে ১০ আগস্ট রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে আগের সকল বিধি নিষেধ বলবৎ থাকবে।

তবে, সকল ধরনের শিল্প ও কল-কারখানা নতুনভাবে ঘোষিত লকডাউনের বাইরে থাকবে। অর্থাৎ শিল্প ও কল-কারখানা চালু থাকবে। এছাড়া, স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ সব রুটে বিমান চলাচলা করবে।

এর আগে মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, বিধি-নিষেধের মেয়াদ আরও পাঁচ দিন (১০ আগস্ট পর্যন্ত) বাড়ানো হয়েছে। ১১ আগস্ট থেকে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস, দোকানপাট ও শপিংমল খুলবে। এছাড়া গণপরিবহনও চলবে।

মন্ত্রী বলেন, ১১ আগস্ট থেকে এই কঠোর বিধি-নিষেধ আর থাকবে না। স্বাস্থ্যবিধি মেনে সবকিছু ধীরে ধীরে খুলে দেয়া হবে। তবে এই সময়ের মধ্যে সবাইকে ভ্যাকসিন নিতে হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার।সেই বিধিনিষেধের মেয়াদ বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত ১২টায় শেষ হওয়ার কথা। কিন্তু ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়া হয়। তবে, বন্ধ রয়েছে দোকানপাট ও শপিংমল। জরুরি প্রয়োজন ছাড়া মানুষের বাইরে বের হওয়াও নিষেধ আছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ