29 C
আবহাওয়া
৮:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে চারদিনে র‌্যাবের অভিযানে ১ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামে চারদিনে র‌্যাবের অভিযানে ১ লাখ টাকা জরিমানা

জরিমানা ভ্রাম্যমাণ আদালতে

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে চলমান লকডাউন বাস্তবায়নে গত ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান) র‌্যাবের ২৩টি ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার (৫ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. নুরুল আবছার।

জানা যায়, সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নে র‌্যাব মোড়ে মোড়ে ও অলিতে-গলিতে অভিযান চালাচ্ছে। গত ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত অহেতুক ঘোরাফেরা ও অপ্রয়োজনে ঘরের বাইরে আসায় ২৩টি অভিযানে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা আদায় করে।

সকালে নগরীর টাইগারপাস এলাকায় অভিযান পরিচালনা কালে র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, লকডাউন কার্যকর করতে প্রথম দিন থেকে র‍্যাব সদস্যরা মাঠে আছে এবং পরবর্তী সরকারি নির্দেশনা না দেয়া পর্যন্ত তা চলমান থাকবে। র‍্যাব-৭ প্রথম দিন থেকে ২৩টি মোবাইল কোর্ট পরিচালনা করছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে, এতে ২০০ জনকে জরিমানা করা হয়েছে প্রায় এক লাখ সাত হাজার টাকা।

তিনি বলেন, কোভিড পরিস্থিতিতে আমাদের অনেক র‍্যাব সদস্য আক্রান্ত হয়েছে। তবু তারা দায়িত্ব পালন থেকে পিছপা হয়নি। এই সঙ্কটকালে আমরা সকলের সহযোগিতা চাই। র‍্যাব চায় না কারো ওপর কঠোর হতে। সকলে সরকারি বিধিনিষেধ মেনে আমাদের সহায়তা করুন।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ৭ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল। এরমেধ্যে আবারও ১৪ জুলাই পর্যন্ত মেয়াদ বাড়িয়ে সোমবার (৫ জুলাই) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ