29 C
আবহাওয়া
৫:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » একনজরে বিএম ডিপোর অগ্নিকাণ্ড ও পরবর্তী অবস্থা

একনজরে বিএম ডিপোর অগ্নিকাণ্ড ও পরবর্তী অবস্থা

কনটেইনার

বিএনএ, চট্টগ্রাম(৫জুন, রাত ৯টা): একনজরে বি এম ডিপোর অগ্নিকাণ্ড ও পরবর্তী অবস্থা।

  • চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে সৃষ্ট আগুন আজ রোববার রাত ১০টার মধ্যে পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেছে সেনাবাহিনী। রোববার(৫জুন) বিকেল পাঁচটার দিকে ঘটনাস্থলে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জয়নাল আবেদীন সাংবাদিকদের কাছে এ আশা প্রকাশ করেন। তিনি বলেন, আগুন যতক্ষণ নিয়ন্ত্রণে আসবে না, ততক্ষণ ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরা থাকবেন। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে। আশা করা যায় রাত ১০টার মধ্যে পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে।
  • বিএম ডিপোতে প্রায় ৪ হাজার ৩০০ কন্টেইনার ছিল। এর মধ্যে ৩ হাজার কন্টেইনার ছিল খালি। বিএম ডিপোর ম্যানেজার নাজমুল আকতার খান বলেন, এসব কন্টেইনারের মধ্যে ৪৫০টি আমদানি এবং ৮০০-এর মতো রপ্তানির জন্য কন্টেইনার প্রস্তুত ছিল। মূলত পোশাক ও খাদ্যপণ্য ছিল এসব কন্টেইনারে।ডিপোর ম্যানেজার জানান, রাসায়নিক পণ্যের কন্টেইনার আলাদা রাখা হয়। তবে কত রাসায়নিক কন্টেইনার ছিল তা জানা নেই।নাজমুল আকতার বলেন, সরকারের কাছে আহ্বান জানাই, পুরো তদন্ত হোক, তাহলে কী হয়েছে তা জানা যাবে।
  • আহতদের সুচিকিৎসায় সাধ্যমত সহযোগিতা দিন
  • চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ. জ. ম নাছির উদ্দীন কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।  যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুচিকিৎসা এবং আরোগ্য লাভের জন্য দোয়া প্রার্থনা করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।এক যুক্তবিবৃতিতে নেতৃবৃন্দ আশা প্রকাশ করে বলেন, এই ভয়াবহ অগ্নিকান্ড কিভাবে ঘটলো সে ব্যাপারে তদন্ত কমিটি অতি দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করবেন। সেই সাথে যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন ও আহত হয়েছেন তাদের পাশে যার যার অবস্থান থেকে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ