38 C
আবহাওয়া
৪:০০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » লোকালয়ে ছড়িয়ে পড়া ১৩০ রোহিঙ্গা আটক

লোকালয়ে ছড়িয়ে পড়া ১৩০ রোহিঙ্গা আটক


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ক্যাম্পগুলো থেকে বের হয়ে লোকালয়ে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। এতে অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে যাওয়ার পাশাপাশি স্থানীয় শ্রমিকরা হারাচ্ছেন তাদের কর্ম। ফলে ক্যাম্প ছেড়ে বাইরে ছড়িয়ে পড়া রোহিঙ্গাদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুর পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফ থেকে ১৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এছাড়া গতকাল সোমবার ভোর থেকে আজ (মঙ্গলবার) দুপুর পর্যন্ত মোট ৩১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, সম্প্রতি রোহিঙ্গাদের ক্যাম্প ছেড়ে বাইরে বের হওয়ার প্রবণতা বেড়েছে। তাই সোমবার রাত থেকে পুলিশের একাধিক টিম অভিযানে নামে। মঙ্গলবার দুপুর পর্যন্ত টেকনাফ থেকে ৫০ জন এবং উখিয়া থেকে ৮০ জন রোহিঙ্গাকে আটক করা হয়। যারা ইজিবাইকের চালক, শ্রমজীবী হিসেবে কাজের পাশাপাশি বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ এ অভিযান শুরু করেছে।

এর আগে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্প ছেড়ে পালানোর সময় ১৩৬ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। সোমবার (৪ এপ্রিল) ভোরে কক্সবাজার-টেকনাফ সড়কের পাশে উখিয়া সদরে পুলিশ চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ