35 C
আবহাওয়া
১:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএসএফের প্রতিনিধিদল ঢাকায়

বিএসএফের প্রতিনিধিদল ঢাকায়


বিএনএ, ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন এবার ঢাকায় আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৫ মার্চ) বিএসএফ মহাপরিচালক নিতিন আগ্রাওয়ালের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিজিবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

৫-৯ মার্চ ঢাকার পিলখানায় বিজিবি সদর দফতরে অনুষ্ঠিতব্য সীমান্ত সম্মেলন ২০২৪-এ যোগদানের জন্য বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান ও তার স্ত্রী নওরীন আশরাফ বিএসএফ মহাপরিচালক এবং তার সহধর্মিণী স্মিতা আগ্রাওয়ালসহ ভারতীয় প্রতিনিধিদলকে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। এর পর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দফতরে পৌঁছান এবং পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক নওরীন আশরাফের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

বিএসএফ মহাপরিচালকের এ সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক আস্থা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার এবং দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধিসহ উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন শেষে আগামী ৯ মার্চ বিএসএফ প্রতিনিধিদল ভারতে ফিরে যাবেন।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ