32 C
আবহাওয়া
৮:০৮ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চকরিয়ায় বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৫

চকরিয়ায় বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৫


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) একটি বাসের সঙ্গে যাত্রীবাহী লেগুনার সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৫ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হন আরও ৬ জন।

শনিবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া-লোহাগাড়া সীমান্তবর্তী উত্তর হারবাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হারবাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আবুল বাশারের ছেলে দিনমজুর মো. হামিদ উল্লাহ (৩২), একই এলাকার দানু মিয়ার ছেলে দিনমজুর নজরুল ইসলাম (৩৪), হারবাং ৯ নম্বর ওয়ার্ডের কলাতলী রোড় পাড়ার লাল মিয়ার ছেলে মো. জাহাঙ্গীর আলম (২১), হারবাং ৭ নম্বর ওয়ার্ডস্থ আশ্রয়ন প্রকল্পের মোহাম্মদ সরোয়ার আলমের মেয়ে নারগিস আক্তার মায়াবি (১৫) ও কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মৃত সিদ্দিক আহমেদের ছেলে মোহাম্মদ রাসেল (৩৫)।

নিহতদের মধ্যে ঘটনাস্থলে ২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ১ জন ও হাসপাতালে নেয়ার পর আরো ২ জন মারা যায় বলে নিশ্চিত করেছেন চিরিঙ্গা হাইওয়ে থানার উপ-পরিদর্শক খোকন রুদ্র।

এদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও নেয়ার পথে নিহত ৩ জনের মরদেহ রাত ৯টা পর্যন্ত হাসপাতালের বারান্দায় ছিল। তাদের ঘিরে আহাজারি করছিলেন আত্মীয়রা। এ তথ্য নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের সার্জারি বিভাগের স্টাফ জাকির হোসেন।

আহত ছয়জনের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন, হারবাং ইউনিয়নের কামাল হোসেনের স্ত্রী নূর আয়েশা, একই ইউনিয়নের কামাল হোসেনের ছেলে মোহাম্মদ মায়াজ এবং আজিজ নগর চেয়ারম্যান পাড়ার ৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ শাহাজান। আহতদের মধ্যে ৩ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও অপর ৩ জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে দুর্ঘটনায় বিজিবির কোনো সদস্য হতাহত হননি।

প্রত্যক্ষদর্শী সোহাগ মিয়া বলেন, সকালে আজিজনগর এলাকা থেকে যাত্রী নিয়ে একটি লেগুনা আমিরাবাদ যাচ্ছিল। এ সময় সীমান্তবর্তী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে বিজিবির কক্সবাজারগামী একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

আরেক প্রত্যক্ষদর্শী মোহাম্মদ ওসমান গণি বলেন, লেগুনাটি একটি মোটরসাইকেলকে ওভারটেক করে এগিয়ে যেতে চাইলে বিজিবির বাসের সঙ্গে সংঘর্ষ হয়।

চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইমন চৌধুরী বলেন, সকালে লেগুনা ও বিজিবির সদস্য ভর্তি একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। বিজিবির সদস্যরা সাতকানিয়া বায়তুল ইজ্জত ক্যাম্প থেকে কক্সবাজার যাচ্ছিলেন। দুর্ঘটনায় লেগুনার ৫ জন যাত্রী নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত বাস ও লেগুনাটি জব্দ করা হয়েছে। ঘটনাস্থলে মারা যাওয়া দু’জনের মরদেহ সুরতহাল রিপোর্ট তৈরির পর নিজ নিজ পরিবার সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর নিহত তিনজন হাসপাতালে তাদের পরিবার সদস্যদের হেফাজতে রয়েছেন।

বিএনএনিউজ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ