25 C
আবহাওয়া
১০:১৮ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই: প্রধানমন্ত্রী

বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই: প্রধানমন্ত্রী

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নতুন ভবন উদ্বোধনী

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই। আর বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতেই বিনিয়োগ ভবণ নির্মাণ করা হয়েছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এখন বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ করেছি। আসলে এটা ছিল বিনিয়োগ বোর্ড, মৎস ভবনের একটা ফ্লোরে এটা ছিল। আমরা বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে চাই। এখন বিদেশিরা যখন আসবেন, দেখবেন, বিনিয়োগ করবেন… আসলে ভালোভাবে দেখলে ভালো বিনিয়োগ হবে, ভালোভাবে না দেখলে ভালো বিনিয়োগ হবে না। সেজন্যই আমরা সিদ্ধান্ত নিলাম যে, আমরা আলাদা একটা সুন্দর ভবন করে দেব। সেখানে যারা কাজ করবেন তারা করবেন তারা যেন সুন্দর পরিবেশে মনে শান্তি নিয়ে কাজ করতে পারেন, পাশাপাশি সেখানে যারা আসবেন বিদেশ থেকে তারাও যেন সুন্দরভাবে কাজ করতে পারেন। সেই লক্ষ্য নিয়েই আমাদের বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবন নির্মাণ করা হয়েছে।’

এ সময় বিদ্যুৎ নিয়ে শেখ হাসিনা বলেন, ‘আজকে বিদ্যুৎ আমরা শতভাগ দিতে পেরেছি। আমাদের লক্ষ্যই ছিলো যে, বাংলাদেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবো। আমরা পৌঁছে দিয়েছি।’

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিডার চেয়ারম্যান ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধিকতর বিনিয়োগ সেবা দেওয়ার লক্ষ্যে বিনিয়োগ সংক্রান্ত তিন কর্তৃপক্ষের অফিস একই ভবনে স্থান পেয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডি) অফিস রয়েছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ