31 C
আবহাওয়া
১১:৪৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন উপলক্ষে ঢাকায় যান চলাচলে বিধিনিষেধ

নির্বাচন উপলক্ষে ঢাকায় যান চলাচলে বিধিনিষেধ

রাজধানীতে আট দিনে বিএনপির ২১৭২ নেতাকর্মী গ্রেপ্তার

বিএনএ ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে রাজধানীতে ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা ট্যাক্সি ক্যাব, পিকআপ ভ্যান, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেইসঙ্গে ৫ জানুয়ারি রাত ১২টা থেকে ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কিছু ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিল থাকবে। এর মধ্যে রয়েছে– আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক, জরুরি সেবায় নিয়োজিত যান এবং ওষুধ, স্বাস্থ্য-চিকিৎসা ও অনুরূপ কাজে ব্যবহৃত দ্রব্য ও সংবাদপত্র বহনকারী যান, আত্মীয়-স্বজনের জন্য বিমানবন্দরে যাওয়া, বিমানবন্দর থেকে যাত্রী বা স্বজনসহ বাসায় ফেরার জন্য ব্যবহৃত যান (টিকিট বা এ জাতীয় প্রমাণ দেখাতে হবে) এবং দূরপাল্লার যাত্রী বহনকারী অথবা দূরপাল্লার যাত্রী হিসেবে স্থানীয় পর্যায়ে যাতায়াতের জন্য যেকোনো যান। সেইসঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর জন্য একটি এবং প্রার্থীর নির্বাচনী এজেন্টের (যথাযথ নিয়োগপত্র বা পরিচয়পত্র থাকতে হবে) একটি গাড়ি (জিপ, কার, মাইক্রোবাস ইত্যাদি ছোট আকৃতির যান) রিটার্নিং কর্মকর্তার অনুমোদন ও গাড়িতে স্টিকার প্রদর্শন সাপেক্ষে চলাচল করতে পারবে।

এ ছাড়া সাংবাদিক, পর্যবেক্ষক বা জরুরি কোনো কাজে ব্যবহৃত মোটরসাইকেল এবং নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী বা অন্য কোনো ব্যক্তির জন্য মোটরসাইকেল নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে চলাচল করতে পারবে। পাশাপাশি প্রতিবন্ধী ভোটারদের সহযোগিতায় নিয়োজিত যান চলবে। ঢাকা মহানগরে প্রবেশ বা বের হওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান সড়কের সংযোগ বা এমন সক রাস্তায় নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ