28 C
আবহাওয়া
৫:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আবার চালু হলো অন-অ্যারাইভাল ভিসা

আবার চালু হলো অন-অ্যারাইভাল ভিসা


বিএনএ, ঢাকা:  দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আবার চালু হলো বিদেশি নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা।স্বরাষ্ট্র মন্ত্রণায়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে বুধবার(১ ডিসেম্বর ) চারটি ক্যাটাগরিতে অন-অ্যারাইভাল ভিসা চালুর নির্দেশ দেয়া হয়েছে।

সুরক্ষা সেবা বিভাগের উপসচিব তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে নিন্মোক্ত ক্যাটাগরির ব্যক্তিদের আগমনী ভিসা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে-

১.বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশি নাগরিক এবং তাদের স্বামী/স্ত্রী/সন্তান ২.কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারী বিদেশি নাগরিক।৩. বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ী।৪.বাংলাদেশ সরকারের আমন্ত্রণে কোনো সরকারি সভা/সেমিনার/কনফারেন্স/অন্য কোন ইভেন্টে অংশগ্রহণের জন্য আগত বিদেশি নাগরিক।

প্রয়োজন বোধে বিশেষ বিবেচনায় সুরক্ষা সেবা বিভাগের পূর্বানুমতি নিয়ে নির্দিষ্ট কোনো ভ্রমণকারীকে অন-অ্যারাইভাল ভিসা দেওয়া যেতে পারে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়, আগমনী যাত্রীদের ক্ষেত্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত কোভিড-১৯ প্রটোকল অনুসরণ করতে হবে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ