25 C
আবহাওয়া
৬:১৩ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ধর্মঘটে সারাদেশ থেকে বিচ্ছিন্ন বরিশাল

ধর্মঘটে সারাদেশ থেকে বিচ্ছিন্ন বরিশাল


বিএনএ, বরিশাল: বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন আজ শুক্রবার সকাল থেকে বরিশালে শুরু হয়েছে বাস ও থ্রি হুইলার ধর্মঘট। মালিক সমিতির পক্ষ থেকে কোনোরকম ঘোষণা না দেয়া হলেও বন্ধ রয়েছে অভ্যন্তরীণ এবং দূর পাল্লার রুটের লঞ্চ ও স্পিডবোট চলাচলও। এতে গন্তব্যের উদ্দেশ্যে বেরিয়ে লঞ্চঘাটে গিয়ে বিপাকে পড়ে মানুষ।

শুক্রবার (৪ নভেম্বর) ভোর থেকে এ ধর্মঘট শুরু হয়। আজ থেকে দুই দিন বরিশাল বিভাগ থেকে দূরপাল্লাসহ অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

বরিশাল থেকে ভোলায় স্পিডবোট চলাচল করছে। তবে যাত্রীদের নিয়ে বরিশাল নগরের ডিসি ঘাট থেকে স্পিডগুলো ভোলার উদ্দেশে যাত্রা করলেও ফিরে আসছে খালি। যাত্রীদের অভিযোগ লঞ্চ বন্ধ থাকায় বোটগুলোতে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। বরিশালের অভ্যন্তরীণ লঞ্চ মালিক সমিতির সদস্য কামরুল ইসলাম পান্না বলেন, ভোলা ঘাটের ইজারাদাররা লঞ্চ বন্ধ করে দিয়েছেন, যে কারণে অভ্যন্তরীণ ৩২টি লঞ্চের অধিকাংশই চলছে না।

কিন্তু বিএনপির গণসমাবেশের এক দিন আগেই ঢাকা-কুয়াকাটা রুটে বাস চলাচল বন্ধ থাকার ঘোষণায় পর্যটকশূন্য হয়ে পড়েছে কুয়াকাটা সমুদ্রসৈকত। হোটেল-মোটেলে ৮০ শতাংশ অগ্রিম বুকিং বাতিল হয়ে গেছে। এ ছাড়া যাঁরা কুয়াকাটায় ছিলেন, তাঁরাও ভ্রমণ সংক্ষিপ্ত করে চলে গেছেন।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, সাপ্তাহিক ছুটির দিনে কুয়াকাটায় ৮০ শতাংশ রুম বুকিং হয়ে থাকে। কিন্তু দুই দিন বাস ধর্মঘট থাকার কারণে এরই মধ্যে ৮০ শতাংশ রুমের বুকিং বাতিল হয়েছে।

বিএনএ/এমএফ

 

Loading


শিরোনাম বিএনএ