30 C
আবহাওয়া
৩:৩৮ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সেই তিন অন্ধ ভাইয়ের পাশে আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার

সেই তিন অন্ধ ভাইয়ের পাশে আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার


বিএনএ, ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া গ্রামের অন্ধ ৩ ভাইয়ের জন্য সহায়তার হাত বাড়িছেন পোর্টল্যান্ড গ্রুপের এমডি ও ফেনী জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও সুলতান আহমদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার। বুধবার (৪ অক্টোবর) দুপুরের দিকে মিজানুর রহমান মজুমদার ওই তিন প্রতিবন্ধির বাড়িতে গিয়ে তাদের দোকানের জন্য যাবতীয় পুঁজি ও মালামাল ক্রয় করে দেন। বারবার অন্ধ ৩ ভাইয়ের দোকানে চুরির ঘটনায় নি:স্ব ওই পরিবার দোকানে নতুন ভাবে পুঁজি পেয়ে আনন্দে আত্মহারা হয়ে আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান মজুমদারের জন্য হাত তুলে দোয়া করেন।

স্থানীয়রা জানান, উত্তর মন্দিয়া গ্রামের তিন ভাই সাইফুল ইসলাম, শহীদুল ইসলাম ও মমিন ইসলাম। তারা জন্মগত অন্ধ। স্বাভাবিক জীবনের মধ্যে না থাকলেও বাড়ির পাশে ছোট্ট এক দোকান চালিয়ে জীবন অতিবাহিত হয় তাদের। কিন্তু পর পর তিনবার দোকান চুরি হওয়াতে সর্বস্ব হারিয়ে নি:স্ব হয়ে পড়ে তারা। অন্ধ হওয়ার পরও ভিক্ষা না করে একটি ছোট দোকান দিয়ে কোন রকম সম্মানের সাথে জীবন যাপন করে আসছিলেন ৩ ভাই। তাদের দোকানটি চুরি হয়ে যাওয়ায় তারা মূলধন হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন জেনে আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান তাদের পাশে দাঁড়ান।

দোকানে মালামাল তোলার পর পরিদর্শনে গিয়ে মিজানুর রহমান মজুমদার বলেন, অন্ধ হলেও তারা কর্ম করে জীবনযাপন করেন। কিন্তু তাদের দোকানে এতবার চুরি হওয়া কখনই সভ্য কাজ হতে পারে না। মাদকাসক্ত কোন ব্যাক্তি এ কাজ করতে পারে। আমি এটি শুনার পর স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়ের মাধ্যমে দোকানে মালামাল পাঠিয়ে দিয়েছি। এতে করে তারা পূণরায় ব্যবসা শুরু করতে পারবে। তিনি বলেন, আমি ইতোমধ্যে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে আলোচনা করেছি, তাদের তিন ভাইকে দোকানঘর পাকা করে দেয়ার ব্যবস্থা করব।

এসময় উপস্থিত সহায়ের সভাপতি মঞ্জিলা আক্তার মিমি বলেন, আমি জানতে পারি তাদের সবকিছু চুরি হয়ে গেছে। এর আগেও তাদের দোকানে আমরা সামগ্রী কিনে দিয়েছি। তাদের পরিবারের যা সহযোগিতা লাগে করেছি। চুরির বিষয়টি জানতে পেরে মিজান ভাইকে জানাই তিনি তাদের সহযোগিতায় এগিয়ে আসেন।

প্রতিবন্ধি যুবকরা জানান, আমরা কর্ম করে খাই; কারও কাছে ভিক্ষা চাইনা। কিন্তু চোর এসে আমাদের সব শেষ করে দিয়েছে। চলার মতো আর কোন উপায় ছিল না। দোকানে মালামাল তুলে দেয়াতে আমাদের অনেক উপকার হয়েছে।

৩ অন্ধ যুবকের মা সখিনা বেগম বলেন, ছেলেদের কষ্ট করে মানুষ করেছি। তারা কর্ম করে খায়। কিন্তু চোর আমাদের সব শেষ করে দিয়েছে। মিজান সাহেবের এ সহায়তা আমরা কখনও ভুলবোনা।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ