24 C
আবহাওয়া
১০:৫০ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » মমতার আসনে উপ-নির্বাচন ৩০ সেপ্টেম্বর

মমতার আসনে উপ-নির্বাচন ৩০ সেপ্টেম্বর

এই মোদীর 'নতুন ভারত'; রাহুলের পাশে মমতা

বিএনএ ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন ভবানিপুরে আগামী ৩০ সেপ্টেম্বর উপ-নির্বাচনের  তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন জানিয়েছে, মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর। মনোনয়ন যাচাই করা হবে ১৪ সেপ্টেম্বর। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

এ ভবানিপুর আসন থেকে নির্বাচনে লড়বেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা নির্বাচনে তিনি নন্দীগ্রাম কেন্দ্র থেকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছিলেন। ফলে এবার তিনি তার পুরনো ভবানীপুর আসন থেকে ভোটে লড়বেন।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ অনুরোধেই ভবানীপুরে উপ-নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। এদিকে ভবানীপুর আসন ঘিরে পশ্চিমবঙ্গবাসীর আগ্রহ বাড়ছে। কারণ, এ কেন্দ্রে প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বিধানসভা ভোটে ভবানীপুরে প্রার্থী হয়েছিলেন পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি ২১ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। তৃণমূল সূত্র জানায়, এ আসনে প্রার্থী হবেন মমতাই। তাই উপ-নির্বাচন ঘোষণার অনেক আগে মে মাস থেকেই ওই আসনের উপ-নির্বাচনের প্রস্তুতিতে নেমে পড়ে তৃণমূল নেতৃত্ব।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ