29 C
আবহাওয়া
৬:৪৫ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » পরিবহন ও হল ফি মওকুফ করে ইবিতে সশরীরেই পরীক্ষা

পরিবহন ও হল ফি মওকুফ করে ইবিতে সশরীরেই পরীক্ষা

পরিবহন ও হল ফি মওকুফ করে ইবিতে সশরীরেই পরীক্ষা

বিএনএ, ইবি :  পরিবহন ও হল ফি মওকুফ করে সশরীরেই পরীক্ষা সিদ্ধান্ত নিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। কিছু শর্ত সাপেক্ষে স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষাবর্ষের চুড়ান্ত এ পরীক্ষা’র সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার (০৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে সশরীরের পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানা যায়, , আগামী ১২ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত মাস্টার্স শেষ বর্ষ এবং অনার্স ৪র্থ বর্ষ (সম্মান) [টার্মিনাল পরীক্ষা] পরীক্ষার্থীদের রি-টেক/ফাইনাল পরীক্ষা শেষ হতে আংশিক বাকি এমন কোর্স বা কোর্সসমূহ মৌখিক/ব্যবহারিক ইত্যাদি পরীক্ষা অনলাইন অথবা অফলাইনে (অবশ্যই সর্বোচ্চ স্বাস্থ্য বিধি মেনে) গ্রহণ করা যাবে। স্ব-স্ব বিভাগ পরীক্ষার সকল নিয়ম-বিধি মেনে এসব পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের ব্যবস্থা করবে। যেসব বিভাগের টার্মিনাল পরীক্ষাসমূহ শেষ হয়ে গেছে কিন্তু এমন ব্যাচ নেই। সেসব বিভাগ অন্যান্য ব্যাচের পরীক্ষা গ্রহণ করতে পারে।

তবে একই দিনে কোন বিভাগ একটি ব্যাচের বেশি পরীক্ষা গ্রহণ করবে না। যে সকল বর্ষের শিক্ষার্থী আবাসিক সুবিধা না নিয়ে পরীক্ষা দিতে ইচ্ছুক বিভাগসমূহ শুধুমাত্র তাদের পরীক্ষা গ্রহণ করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে করোনা কালীন সময়ে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের পরিবহন, হল ও অনান্য ফি মওকুফের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন ও অনান্য ছাত্রসংগঠনসহ সাধারণ শিক্ষার্থীরা। তাদের এ দাবি যৌক্তিক মনে করে করোনা কালীন সময় ২০২০-২১ অর্থবছরের জন্য শিক্ষার্থীদের পরিবহন ও হল ফি মওকুফ করছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

পরিবহন ও হল ফি মওকুফের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, “পরিবহন ফি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কেন্দ্রীয় ভাবে মওকুফের সিদ্ধান্ত নিয়েছে। হলের ফি মওকুফের ব্যাপারেও আমরা ভাবছি, প্রভোস্ট কাউন্সিলের সাথে আলোচনা করে চুড়ান্ত সিদ্ধান্ত আশা করি দুই/এক দিনের মধ্যে নোটিশ করবে।”

বিএনএ/ তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ