38 C
আবহাওয়া
৪:০৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানাল বাংলাদেশ

ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানাল বাংলাদেশ


বিএনএ, ঢাকা : ফিলিস্তিনের জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় ৮ ফিলিস্তিনি নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার (৪ জুলাই) এক বিবৃতিতে বলেছে, “বাংলাদেশ পুনর্ব্যক্ত করেছে যে, ফিলিস্তিনিদের বিরুদ্ধে বারবার ইসরায়েলের আক্রমণ ও আগ্রাসনকে সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছে, যেখানে অত্যধিক ও নির্বিচারে বল প্রয়োগের ফলে বেসামরিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে।”

বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি বাহিনীর দ্বারা মৌলিক নাগরিক আচরণ, আন্তর্জাতিক মানবাধিকার আইন ও চুক্তির বারবার লঙ্ঘনের বিষয়ে বাংলাদেশ গভীর উদ্বেগ প্রকাশ করছে।

ঢাকা এই ধরণের হামলার অবসান এবং মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া পুনরুজ্জীবিত করার জন্য আন্তর্জাতিক প্রচেষ্টার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ একটি সার্বভৌম ও স্বাধীন আবাসভূমির জন্য ফিলিস্তিনের জনগণের নিরঙ্কুশ অধিকারের প্রতি দৃঢ়ভাবে সমর্থন করে।

ঢাকা দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে তার অবস্থান পুনর্ব্যক্ত করেছে।

বাংলাদেশ পুনর্ব্যক্ত করেছে যে, ফিলিস্তিন সমস্যার একটি স্থায়ী সমাধান শুধুমাত্র সংলাপ ও কূটনীতির মাধ্যমেই সম্ভব হবে এবং এ লক্ষ্যে কাজ করার জন্য সব পক্ষকে আহ্বান জানিয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম/ এইচ এইচ।

Loading


শিরোনাম বিএনএ