37 C
আবহাওয়া
৮:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আদালত অবমাননার অভিযোগে মেয়র তাপসের বিরুদ্ধে মামলা

আদালত অবমাননার অভিযোগে মেয়র তাপসের বিরুদ্ধে মামলা


বিএনএ, ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আপিল বিভাগে মামলা করা হয়েছে। আদালত অবমাননামূলক বক্তব্যের কারণে তাকে তলব করারও নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার (৫ জুন) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট শাহ আহমদ বাদল এ মামলা দায়ের করেন। অ্যাডভোকেট শাহ আহমদ বাদল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপি সমর্থিত এডহক কমিটির আহ্বায়ক।

আবেদনে ব্যারিস্টার তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে কেন শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে না- এ মর্মে কারণ দর্শানোর নির্দেশনার আরজি জানিয়েছেন তিনি। সোমবার আবেদনটি সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে শুনানির জন্য তোলা হবে বলে জানান অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল।

নথির বরাতে তিনি বলেন, তিনি (ব্যারিস্টার তাপস) সুপ্রিম কোর্টে এসে মুগুর দিয়ে শায়েস্তা করতে চান। আমাদের সবশেষ আশার জায়গা বিচারালয়। কিন্তু এ ধরনের বেআইনি ও অসাংবিধানিক বক্তব্যে বিচারপতিদের মধ্যে এক ধরনের আতঙ্ক তৈরি হয়েছে। এটা বিচার বিভাগ ও বিচাপতিদের প্রতি পরিষ্কার হুমকি।

তিনি জানান, ব্যারিস্টার তাপসকে তলব করে তাকে আর্থিক জরিমানা কিংবা তার বিরুদ্ধে আদালতের এখতিয়ারাধীন ব্যবস্থা নেয়ার আরজি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত ২১ মে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মেয়র শেখ ফজলে নূর তাপস মন্তব্য করেন, ‘ওরে বাবা, কী জানি ফেরেশতা আসছে। মনটা চায় আবার ইস্তফা (মেয়র পদ) দিয়ে ফিরে আসি। যেখানে মুগুর দেওয়ার সেটিও জানি। একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম। গত নির্বাচনের সাব-কমিটির আহ্বায়ক মশিউজ্জামানকে মনে করতাম ওরে বাবা, কী জানি ফেরেশতা আসছে। সবচেয়ে বড় চোর হলো মশিউজ্জামান। যেসব সুশীল আমাদের বুদ্ধি দিতে যাবেন, সেসব সুশীলকে আমরা বস্তায় ভরে বুড়িগঙ্গা নদীর কালো পানিতে ছেড়ে দেবো।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ