27 C
আবহাওয়া
৯:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে সড়ক অবরোধ

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে সড়ক অবরোধ

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে সড়ক অবরোধ

বিএনএ,ঢাকা: বেতন বৃদ্ধির দাবিতে মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে ১৪ নম্বর রাস্তা পর্যন্ত অবরোধ করে আন্দোলন করছে পোশাক শিল্পের শ্রমিকরা। শনিবার (৪ জুন) দুপুর আড়াইটার দিকে তারা মিরপুর সড়ক অবরোধ করে এ আন্দোলন শুরু করে।

মিরপুর মডেল থানা ও কাফরুল থানার কর্মকর্তারা এ বিষয়টি নিশ্চিত করেছেন।আন্দোলন শ্রমিকদের দাবি, সঠিক মত বেতন ভাতা প্রদান করা হচ্ছে না। সেই সঙ্গে দীর্ঘদিন একই বেতনে চাকরি করতে হচ্ছে।

শ্রমিকরা বলছে, আমরা আজ বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছি। আমাদের দাবি আদায় না হলে আন্দোলন চলবে। বর্তমান জিনিসপ্রত্রের দাম দিন দিন বাড়ছেই। এই বেতনে আমরা চলতে পারছি না।

আন্দোলন রত গার্মেন্টস শ্রমিক জব্বার মিয়া বলেন, আমাদের দাবি মেনে না নিলে আমরা আন্দোলন চালিয়ে যাব।

মিরপুরে আন্দোলনরত আরেক শ্রমিক অনিকা বেগম বলেন, আমরা কর্মের মাধ্যমে সফল হতে চাই। কারোর করুণা অথবা ভিক্ষা চাই না। আন্দোলন চলছে এবং চালিয়ে যাব। দাবি না মানলে ফ্যাক্টরিতে যাব না। আন্দোলনরতদের পুলিশ ১০ নম্বর গোল চত্বর ছেড়ে দিতে বললে আন্দোলন পোশাক শ্রমিকরা ১ নম্বর ও ২ নম্বর এ যাওয়ার রাস্তা অবরোধ করে রাখে।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, সাধারণ গার্মেন্ট শ্রমিকরা মিরপুর ১০ নম্বর এলাকা থেকে ১৪ নম্বর এলাকার রাস্তা অবোরোধ করে বেতন বৃদ্ধির দাবিতে পোশাক শিল্পের শ্রমিকরা আন্দোলন করে। এ সময় রাস্তায় যানজট সৃষ্টি হয়। এবং সাধারণ মানুষ ভোগান্তির শিকার হন। এরপর আমাদের থানা পুলিশ তাদের রাস্তা ছেড়ে দিয়ে আন্দোলন করতে বলে পরে তারা পর্যায় ক্রমে রাস্তা ছেড়ে দিচ্ছে।

বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ