24 C
আবহাওয়া
১০:০২ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় বয়লারের গরম পানিতে দগ্ধ ৫

আশুলিয়ায় বয়লারের গরম পানিতে দগ্ধ ৫

আশুলিয়ায় বয়লারের গরম পানিতে দগ্ধ ৫

বিএনএ, সাভার: সাভারের আশুলিয়ায় একটি ডায়িং কারখানায় বয়লার দুর্ঘটনায় ৫ জন শ্রমিক গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে ৪ জন শ্রমিক আইসিউতে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।বৃহস্পতিবার (০৩ জুন) আশুলিয়ার কুটুরিয়া এলাকায় এসডিএস ইয়ার্ন ডায়িং নামের একটি কারখানার বয়লারের ত্রুটিজনিত কারনে এই দুর্ঘটনা ঘটে।আহতরা হলেন- ওই কারখানার শ্রমিক হাসান (২৪), রাশেদুল (২২), আনোয়ার (২৪) ও ওয়াসিম (৩৫)। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, তারা কারখানায় ডায়িং এর কাজ করা করে। এখানে বয়লারে পানি গরম করে সেখানে বিভিন্ন জিনিসে রং করা হয়। বয়লারের ত্রুটি দীর্ঘদিন ধরে। এই বয়লারের পানি গায়ে পরে প্রায়ই শ্রমিকরা আহত হয়। কিন্তু কোন ধরনের ব্যবস্থা নেয় না কারখানা কর্তৃপক্ষ। ঈদের আগে একজনের গায়ে গরম পানি পড়ে আহত হয়। আজও বয়লারের গরম পানি গায়ে পড়ে ৫ শ্রমিক আহত হয়েছে। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

কারখানার ইনচার্জ শফিকুল জানান, তাদের কারখানায় তেমন কোন ঘটনা ঘটেনি। সামান্য সমস্যা হয়েছিল, তা সমাধান হয়েছে।

এদিকে এনাম মেডিকেলের ডিউটি ম্যানেজার খলিলুর রহমান বলেন, রাত ৮ টার দিকে ৪ জন গরম পানিতে দগ্ধ রোগী ভর্তি হয়েছে। তারা সবাই আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের প্রত্যেক জনেরই শরীরের ১৫ থেকে ২০ শতাংশ পুড়ে গেছে।

শিল্প পুলিশের এএসআই শাহরিয়ার বলেন, খবর পেয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলাম। বিস্তারিত খোঁজ নিচ্ছি। পরে জানানো হবে।

বিএনএ/ ইমরান খান,ওজি 

Loading


শিরোনাম বিএনএ