28 C
আবহাওয়া
১০:১৭ পূর্বাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু

বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু


বিএনএ যশোরঃ দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের আমের রাজধানী খ্যাত বেলতলা আম বাজারে (গুটি) আম বেচাকেনা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বাজার ঘুরে দেখা গেছে প্রতি মণ আম ৪ হাজার থেকে ৫ হাজার টাকা দরে বিক্রি হচ্ছে।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন শহরের টক ডাউন ও আচার খাওয়ার কাজে ব্যবহার হচ্ছে এই আম। যশোর জেলার সীমানার শেষ স্থান ও সাতক্ষীরা জেলার প্রবেশদ্বার বেলতলা নামক স্থানে এই আম বাজারটি অবস্থিত।

বেলতলা আম বাজারে আম বিক্রি করতে আসা আম চাষি মোঃ ফারুক হোসেন জানান, চলতি মৌসুমে আবহাওয়া অনুকূলে থাকায় এই অঞ্চলে আমের মুকুল এবং ফলন আগাম হয়েছে। যার কারণে আম দ্রুত বড় হয়েছে। এছাড়াও বর্তমান বাজারে (গুটি) আমের চাহিদা বেশি ও কাঙ্খিত দামে বিক্রি করতে পেরে তিনি অনেক খুশি।

মেসার্স সততা ফল ভান্ডার এর প্রোপাইটর মোঃ তাজ উদ্দিন সরদার জানান, এবছর আমের দাম ভালো এবং মুকামে চাহিদাও বেশি আছে, আশা করছি এ বছর আমাদের আড়ৎদারি ব্যবসা ভালো হবে।

বেলতলা আম ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ লোকমান হোসেন জানান, বাজারে বেশ কিছু আড়তে (গুটি) আম বেচাকেনা শুরু হয়েছে। ঈদের পরপরই বেচাকেনা আরও বৃদ্ধি পাবে। পাশাপাশি এখানে আম বিক্রয় করতে আসা চাষি ও বিভিন্ন মুকাম থেকে আম কিনতে আসা ব্যাপারীদের সব ধরনের সুযোগ সুবিধা ও নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা আছে।

বিএনএ/ সোহাগ, হোসেন, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ