23 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের বৃক্ষরোপণ

রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের বৃক্ষরোপণ

রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের বৃক্ষরোপণ

বিএনএ, রাঙামাটি : রাঙামাটিতে বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ করা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) রাঙামাটি শহরে ‘সবুজায়নে শক্তি’ স্লোগানে ফাউন্ডেশনটি ৫০টি গাছের চারা রোপণ করেন। জেলা প্রশাসক মিজানুর রহমান এ কর্মসূচির উদ্বোধন করেন।

জানা যায়, ১৯৯২ সালে শক্তি ফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি, এনজিও বিষয়ক ব্যুরো (প্রধানমন্ত্রীর কার্যালয়) এবং যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহেরর পরিদপ্তর থেকে নিবন্ধনকৃত। এই প্রতিষ্ঠানের সারাদেশে ৫০৪টি শাখা অফিস ও ৮৭টি মেডিকেল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা দিয়ে আসছে। এছাড়া নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ-সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণদানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে।

শক্তি ফাউন্ডেশন সূত্রে জানা যায়, ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গ্রিন ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে চলতি মাসের মধ্যে ৫৫টি জেলাতে ৩ হাজার ১০০টি বৃক্ষরোপনের করবেন। এটি পরিবেশের উন্নয়ন ঘটাবে ও অন্যদের উদ্ভুদ্ধকরণের কাজে আসবে। এছাড়া টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে। তারই ধারাবাহিকতা রাঙামাটি শিশু পার্কে ৩০ টি ও রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে ২০ চারা রোপণ করা হয়। এ সময় শক্তি ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর নাজমুল আহসান, রিজিওনাল হেড মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন, বিএম

Loading


শিরোনাম বিএনএ