23 C
আবহাওয়া
১০:০৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার ২৬ মন্ত্রীর পদত্যাগ

শ্রীলঙ্কার ২৬ মন্ত্রীর পদত্যাগ

শ্রীলঙ্কার ২৬ মন্ত্রীর পদত্যাগ

বিএনএ, বিশ্বডেস্ক : শ্রীলঙ্কায় অর্থনৈতিক সংকট মোকাবেলায় রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে ও প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ছাড়া মন্ত্রিসভার ২৬ সদস্য পদত্যাগ করেছেন।রোববার(৩ এপ্রিল) রাতে এক বিশেষ বৈঠকে তারা এ পদত্যাগপত্র জমা দিয়েছেন।

দেশটির শিক্ষামন্ত্রী দীনেশ গুণবর্ধন গণমাধ্যমকে জানান, সব মন্ত্রী পদত্যাগ পত্র জমা দিয়েছেন যাতে রাষ্ট্রপতি নতুন মন্ত্রিসভা গঠন করতে পারেন।

খাদ্য, জ্বালানি ও ওষুধের সংকটের কারণে সৃষ্ট জনরোষের মধ্যে পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে ক্ষমতাসীন রাজাপাকসে পরিবারের তিন জনও রয়েছেন। তারা হলেন- রাজাপাকসের ছোট ভাই অর্থমন্ত্রী বাসিল, বড় ভাই কৃষিমন্ত্রী চামাল ও তাদের পরিবারের সন্তান ক্রীড়ামন্ত্রী নামাল।

১৯৪৮ সালে যুক্তরাজ্যের কাছ থেকে স্বাধীনতা পাওয়ার পর সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেছে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের সরকার। চলছে ৩৬ ঘণ্টার কারফিউ। তা সত্ত্বেও বিক্ষোভের শঙ্কায় সব সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে। দুই কোটি ২০ লাখ জনসংখ্যার এই দ্বীপ রাষ্ট্রটিতে শনিবার সন্ধ্যা ৬ টায় শুরু হওয়া কারফিউ চলবে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ