27 C
আবহাওয়া
২:৪৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » নবজাতক উদ্ধারে এগিয়ে এলো পুলিশ

নবজাতক উদ্ধারে এগিয়ে এলো পুলিশ


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে সদ্যপ্রসূত বাচ্চাসহ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল পৌনে আটটার দিকে নগরীর বন্দর এলাকার আর্মি এম্বারকেশনের ফুটপাত থেকে মা ও সদ্য ভূমিষ্ট কন্যা শিশুকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করানো হয়।

পুলিশ জানায়, বিষয়টি টহল টিমের নজরে এলে মানসিক ভারসম্যহীন মা ও সদ্য ভূমিষ্ট হওয়া সন্তানকে নিয়ে যাওয়া হয় আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে। এ সময় মানসিক ভারসাম্যহীন মা ও শিশুটিকে হাসপাতালে নিয়ে যেতে সহযোগিতা করে কয়েকজন নারী পোশাক শ্রমিক। পোশাক শ্রমিক থেকে শুরু করে পুলিশ সবাই মানসিক ভারসাম্যহীন মায়ের পাশে দাঁড়ালেও শেষ পর্যন্ত ভূমিষ্ট হওয়া সন্তানের বাবার সন্ধান পায়নি পুলিশ।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, সকাল পৌনে ৮টার দিকে ফুটপাত থেকে বাচ্চাসহ এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে বন্দর থানার পুলিশ সদস্য এএসআই মো. আমান। বর্তমানে তারা মা ও শিশু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। বাচ্চা ও মা উভয়েই সুস্থ আছে।

এ বিষয়ে বন্দর থানার এএসআই মো. আমান বলেন, সকাল পৌনে আটটার দিকে ডিউটি শেষ করে থানার দিকে ফিরছিলাম। হঠাৎ এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পেলাম। ফুটপাতের দিকে নজর পড়তেই দেখলাম এক নারী প্রসব বেদনায় চিৎকার করছে। তাৎক্ষনিক থানার ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে শিশু ও মাকে গাড়িতে তুলে নিই আমরা। তাদের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। সেখানকার চিকিৎসকরা তাদের চিকিৎসার আওতায় নিয়ে আসেন। ওই নারী মানসিক ভারসাম্যহীন ছিলেন। চিকিৎসকরা জানিয়েছেন মা ও শিশু সন্তান সুস্থ আছেন।

তিনি বলেন, মানসিক ভারসম্যহীন এই মা তার নাম ঠিকানা কিছুই জানাতে পারছেন না। আমরা পরিচয় জানতে কাজ শুরু করেছি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ