31 C
আবহাওয়া
১:১১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » জ্বলন্ত আগুনে ঘি ঢেলেছে আমেরিকা: হামাস

জ্বলন্ত আগুনে ঘি ঢেলেছে আমেরিকা: হামাস


বিএনএ, বিশ্বডেস্ক : ইরাক ও সিরিয়ায় শুক্রবার রাতে মার্কিন হামলার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি বলেছে, ওয়াশিংটন ‘জ্বলন্ত আগুনে ঘি ঢেলে দিয়েছে।’

মধ্যপ্রাচ্যে মোতায়েন  মার্কিন বাহিনী- সেন্টকম শনিবার এক বিবৃতিতে জানায়, তারা শুক্রবার রাতে ইরাক ও সিরিয়ার অন্তত ৮৫টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে। জর্দানের একটি মার্কিন সেনা ঘাঁটিতে ইরাকের প্রতিরোধ যোদ্ধাদের ড্রোন হামলায় তিন মার্কিন সেনা নিহত হওয়ার প্রতিশোধ নিতে এ আগ্রাসন চালানো হয়।

সিরিয়ায় মার্কিন হামলায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হয়েছে। অপরদিকে ইরাকে হাশদ-আশ-শাবির অবস্থানে মার্কিন হামলায় ৩ জন নিহত এবং ১১ জন আহত হয়েছে বলে আল-জাজিরা খবর দিয়েছে।

হামাস শনিবার এক বিবৃতিতে বলেছে, ইরাক ও সিরিয়ায় মার্কিন বাহিনী যে আগ্রাসন চালিয়েছে তার যে প্রতিক্রিয়া হবে সেজন্য ওয়াশিংটনকে দায়ী থাকতে হবে। হামাসের বিবৃতিতে আরো বলা হয়েছে, “যারা জ্বলন্ত আগুনে ঘি ঢালছে তাদের জানা উচিত যতদিন পর্যন্ত গাজা উপত্যকায় ইহুদিবাদী আগ্রাসন, গণহত্যামূলক অপরাধযজ্ঞ ও জাতিগত শুদ্ধি অভিযান বন্ধ না হবে ততদিন পর্যন্ত মধ্যপ্রাচ্যে শান্তি বা স্থিতিশীলতা প্রতিষ্ঠিত হবে না।”

এর আগে ইরাক ও সিরিয়া সরকার ওই দুই দেশে মার্কিন বিমান হামলার নিন্দা জানিয়ে এসব হামলাকে দেশ দু’টি সার্বভৌমত্বের লঙ্ঘন বলে উল্লেখ করেছে।

বিএনএ/ ওজি/ হাসনা

তথ্যসূত্র : পার্সটুডে 

Loading


শিরোনাম বিএনএ