39 C
আবহাওয়া
৫:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ৩৫৫ রানে এগিয়ে বাংলাদেশ

৩৫৫ রানে এগিয়ে বাংলাদেশ

৩৫৫ রানে এগিয়ে বাংলাদেশ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ ৩৫৫ রান এগিয়ে আছে। এদিন মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৪৩০ রানে।

জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে ৭৫ রান করেছে সফরকারীরা। শুরুতেই দুই উইকেট হারায় উইন্ডিজ। ক্যারিবীয় শিবিরে জোড়া আঘাত হানেন মুস্তাফিজ। ওপেনার জন ক্যাম্পবেল (৩) ও শেন মোসলেকে (২) এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ‘কাটার মাস্টার’।  দিন শেষ করার আগে ওপেনার ব্রাথওয়েট (৪৯) ও এনক্রুমাহ বোনার (১৭) অপরাজিত আছেন।

এর আগে বাংলাদেশের ইনিংসে টেস্ট ক্রিকেটে প্রথম শতরানের স্বাদ পেলেন মেহাদি হাসান মিরাজ। নবম উইকেটের পতনে তার সেঞ্চুরি নিয়ে শঙ্কা তৈরি হলেও তিন সংখ্যার জাদুকরি মাইলফলক ছুঁলেন তিনি। তার ব্যাটের ওপর ভর করে প্রথম ইনিংসে ৪৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

আগের দিনের ৫ উইকেটে ২৪২ রান নিয়ে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ২৪৮ রানে জোমেল ওয়ারিকেনের বলে বোল্ড হন লিটন দাস। আউট হওয়ার আগে ৬৫ বলে ৩৮ রান করেন লিটন। ধাক্কা কাটিয়ে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক তুলে বিদায় নেন সাকিব। ১৫০ বলে ৬৮ রান করে রাকিম কর্নওয়ালের বলে সহজ ক্যাচ দিয়ে শিকার হন বিশ্বসেরা অলরাউন্ডার।

নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও এক পাশ আগলে রাখেন মিরাজ। ১০৩ রানে থামে তার ইনিংস। ১৬৮ বল খেলেন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে জোমেল ওয়ারিক্যান তিনি ৪৮ ওভার বল করে ১৩৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট নেন। এছাড়া  রাহকিন কর্নওয়াল দুই উইকেট এবং কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও নাক্রুমা বোনার ১টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় দিন শেষে)

বাংলাদেশ প্রথম ইনিংস: ১৫০.২ ওভারে ৪৩০ (সাদমান ৫৯, তামিম ৯, শান্ত ২৫, মুমিনুল ২৬, মুশফিক ৩৮, সাকিব ৬৮, লিটন ৩৮, মিরাজ ১০৩, তাইজুল ১৮, নাঈম ২৪, মোস্তাফিজ ৩*; রোচ ১/৬০, গ্যাব্রিয়েল ০/৬৯, কর্নওয়াল ২/১১৪, মেয়ার্স ০/১৬, ওয়ারিকান ৪/১৩৩, ব্র্যাথওয়েট ০/১৩, বোনার ১/১৬)।

উইন্ডিজ প্রথম ইনিংস: ২৯ ওভারে ৭৫/২ (ব্র্যাথওয়েট ৪৯*, ক্যাম্পবেল ৩, মোসলে ২, বোনার ১৭*; মোস্তাফিজ ২/১৮, সাকিব ০/১৬, মিরাজ ০/২৪, তাইজুল ০/৯ , নাঈম ০/৭)।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ