25 C
আবহাওয়া
৩:১৫ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনের পরিবেশ আগের চেয়ে শান্তিপূর্ণ:কবিতা খানম

নির্বাচনের পরিবেশ আগের চেয়ে শান্তিপূর্ণ:কবিতা খানম

নির্বাচনের সার্বিক পরিবেশ আগের চেয়ে শান্তিপূর্ণ:কবিতা খানম

বিএনএ,ঢাকা: নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে আর্থিক দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ তোলা হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।প্রতিষ্ঠানকে বিতর্কিত করার জন্য এ ধরনের প্রশ্ন তোলা হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি)নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কবিতা খানম আরও বলেন,অডিট আপত্তি মানে দুর্নীতি নয়।ইসি যে খরচটা করেছে,সেটি সঠিকভাবে খরচ করা হয়েছে কিনা তা যাচাই করার জন্য অডিট হয়ে থাকে।প্রশিক্ষণ ভাতা আগেও দেয়া হতো,এগুলো নির্বাচন কমিশনের আইন অনুযায়ী অনুমোদিত হয়েছে।

৪২ নাগরিকের রাষ্ট্রপতির কাছে দেয়া চিঠির বিষয়ে নির্বাচন কমিশনার বলেন,অভিযোগ আসলে ব্যক্তি নয়, প্রতিষ্ঠানকে বিতর্কিত করার জন্যই রাষ্ট্রপতির কাছে বিশিষ্ট নাগরিকরা এ অভিযোগ করেছেন।যারা নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন তারা সবাই ৩০ থেকে ৩১ বছর চাকরি করেছেন।তারা চাকরি জীবনের মতোই এখনও স্বচ্ছ আছেন।যে সকল মানুষ সারা জীবন স্বচ্ছ থেকেছেন মাত্র পাঁচ বছরের জন্য দায়িত্ব নিয়ে অবশ্যই নিজেকে বিতর্কিত করবেন না তারা।এর ব্যাখ্যা নির্বাচন কমিশনের আইনের দেয়া হবে।

তিনি বলেন,স্থানীয় সরকার নির্বাচনে কিছু কিছু সহিংসতা হচ্ছে।এজন্য আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে। এখন আগের তুলনায় সহিংসতা অনেকটা কম।নির্বাচনের সার্বিক পরিবেশ আগের চেয়ে শান্তিপূর্ণ,ইসিকে ব্যর্থ বলা যাবে না,আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে সব ব্যবস্থা নিচ্ছে ইসি।প্রার্থীরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে নির্বাচনের পরিবেশটা ভালো থাকবে।ভোটার তালিকা হালনাগাদ সম্পন্ন হলে ইউপি নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে।নির্বাচনের সময় ভোট সংশ্লিষ্ট সকলকে সহনশীলতার পরিচয় দেয়ারও আহ্বান জানান কবিতা খানম।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ