26 C
আবহাওয়া
৯:৪৭ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » গণ অধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়া পদত্যাগ

গণ অধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়া পদত্যাগ


বিএনএ,ঢাকা: গণ অধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছেন রেজা কিবরিয়া। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর তিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। মিয়া মসিউজ্জামানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

৩১ ডিসেম্বর গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। তবে বিজ্ঞপ্তিতে পদত্যাগের কোনো কারণ দেখানো হয়নি।

রেজা কিবরিয়া বলেন, পদ থেকে পদত্যাগ করলেও গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবো।

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এ এস এম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামে যোগ দেন। হবিগঞ্জ-১ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করেন। আবার ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে গণফোরামের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন। এর আট মাস পরে গণ অধিকার পরিষদ নামে নতুন রাজনৈতিক দল গঠন করা হয়।এবং এর আহ্বায়ক করা হয় রেজা কিবরিয়া ও সদস্যসচিব করা হয় নুরুল হককে।

গত বছরের জুনমাসে রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের দ্বন্দ্বে ভাঙনের মুখে পড়ে গণ অধিকার পরিষদ। আহ্বায়ক পদ থেকে রেজা কিবরিয়াকে বাদ দিয়ে দলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়। এরপর সমমনাদের নিয়ে রাজনীতির মাঠে ছিলেন তিনি।পরবর্তীতে রেজা কিবরিয়ার গণ অধিকার পরিষদ নামে পরিচিত দলের এই অংশের সভাপতি হন নিজেই। আর ভারপ্রাপ্ত সদস্যসচিব করা হয় ফারুক হাসানকে।

বিএনএ,নিউজ/রেহানা/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ