34 C
আবহাওয়া
২:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টি বিশ্বকাপ: গ্রুপ-২ এর সবশেষ পয়েন্ট তালিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ: গ্রুপ-২ এর সবশেষ পয়েন্ট তালিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ-২ এর হিসাব বেশ জটিল হয়ে উঠেছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দক্ষিণ আফ্রিকা পাকিস্তানের কাছে হারার পর সেমিতা ওঠার ক্ষেত্রে তাদের ভাগ্যও এখনও কিছুটা অনিশ্চিত।

দক্ষিণ আফ্রিকাকে বৃষ্টি আইনে হারিয়ে কাগজে কলমে এখনও বিশ্বকাপের সেমিতে ওঠার লড়াইয়ে টিকে আছে পাকিস্তান। তবে সেই হিসেব অনেক জটিল।

আগামী ৬ নভেম্বর মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। এই মুহূর্তে বলা যাচ্ছে না যে, ওই ম্যাচ জিতলেই পাকিস্তানের সেমিফাইনাল নিশ্চিত। এর আগে বদলে যেতে পারে অনেক হিসাব নিকাশ।

গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলে দেখা যাচ্ছে, ৪ ম্যাচে ৩ জয়ে শীর্ষে রয়েছে ভারত। ৬ পয়েন্টের পাশাপাশি তাদের নেট রানরেট ০.৭৩০। শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জিতলে তারা শীর্ষে থেকেই সুপার টুয়েলভ শেষ করবে।

আজ সিডনিতে পাকিস্তানের কাছে হেরে দ্বিতীয় স্থানে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা। ৪ ম্যাচে ২ জয়ে তাদের পয়েন্ট ৫, নেট রানরেট ১.৪৪১। শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারালেই তারা শেষ চার নিশ্চিত করে ফেলবে। আর হারলে থাকবে বাদ পড়ার শংকা।

ঠিক এই জায়গাতেই রয়েছে পাকিস্তানের জন্য একটি সুযোগ। ৪ ম্যাচে বাবর আজমদের পয়েন্ট ৪, নেট রানরেট ১.১১৭। তাদের শেষ ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। সেটি জিতলে এবং দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচ হারলে পাকিস্তানের সুযোগ থাকবে শেষ চারে যাওয়ার।

আর বাংলাদেশের কাছে হেরে গেলে বা ম্যাচ পরিত্যক্ত হলে খালি হাতে ফিরতে হবে বাবরদের। দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচ যদি পরিত্যক্ত হয় আর পাকিস্তান যদি শেষ ম্যাচ জিতে, তাহলেও রানরেটের হিসাবে বাবরদের সেমিতে যাওয়ার সম্ভাবনা থাকবে।

এছাড়া ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ অবস্থানে বাংলাদেশ। সমান ম্যাচে জিম্বাবুয়ে ৩ পয়েন্ট নিয়ে পঞ্চম ও নেদারল্যান্ড ২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের একদম নিচে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ