31 C
আবহাওয়া
১:৩২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: জাতীয় নির্বাচন ঘনিয়ে আসায় আওয়ামী লীগ ও তাঁকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের আগেও তারা ষড়যন্ত্র করেছিলো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩ আগস্ট) সকালে গণভবনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যগণ সৌজন্য সাক্ষাতকালে দেয়া ভাষণে একথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, আবার এখন নির্বাচন যখন ঘনিয়ে আসছে তখন শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে হবে।

তিনি বলেন, দুর্যোগ চতুর্দিক দিয়ে আসছে। একদিকে প্রাকৃতিক দুর্যোগ অপর দিকে মনুষ্য সৃষ্ট দুর্যোগ। তাই এক ইঞ্চি জমিও অনাবাদি ফেলে রাখা যাবেনা। উৎপাদন বাড়ানোর মাধ্যমে নিজের ব্যবস্থা নিজেকেই করে রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, ছোট্ট রাসেলকে পর্যন্ত খুন করলো আর সেই পরিবার থেকে বেঁচে এসে সরকারে আসলাম সাফল্য এনে দিলাম, বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিলাম এটা অনেকেই পছন্দ করবেনা। কাজেই তারা তৎপর আছে সারাক্ষণই। আমি জানি তাদের তৎপরতা অনেক বেশি। তাদের খবরও আমি রাখি, আমারতো অচেনা কেউ নাই। তারা তাদের চক্রান্ত করেই যাচ্ছে।

গণভবনে রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যগণের সাথে  সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রী
গণভবনে রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যগণের সাথে সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত করে কার কি লাভ হবে জানি না, তবে বাংলাদেশের মানুষের ক্ষতিই হবে। কারণ, আমরাতো এক একটা লক্ষ্য টার্গেট করে কাজ করছি। যেমন বলেছি একটি মানুষও ভূমিহীন থাকবে না। জাতির পিতা যে পদক্ষেপ শুরু করেছিলেন নোয়াখালি থেকে। আমি সেই দায়িত্বটা পালন করে যাচ্ছি। এখন আরও ৫৬ হাজার ঘর তৈরী হচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, আজকে এটা প্রমাণিত সত্য যে আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কাজ করেনি। আর অবৈধ ভাবে যারা ক্ষমতা দখলকারি তারাতো ক্ষমতার চেয়ারটা কিভাবে দখলে রাখবে ঐ চিন্তাতেই ব্যস্ত থাকে।

তাঁর কাছে ক্ষমতাটা জনগণকে সেবা করার একটা সুযোগ উল্লেখ করে তিনি বলেন, এটা থাকলে আছে না থাকলে নাই। তবে, থাকলে দেশের মানুণের জন্য কাজ করার একটা সুযোগ পাই এবং সেই সুযোগটা যতদূর পারি কাজে লাগানোর চেষ্টা করি। তাই, আমি আমার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি তৃণমূল থেকে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য।

দুর্যোগকালে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে শেখ হাসিনা বলেন, তরুণ প্রজন্মকে মানবতার সেবায় সম্পৃক্ত হতে হবে। দেশব্যাপী রেডক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো তাঁর সরকার এবং তাঁর ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে। সেই সঙ্গে আগামী ৪ বছরের জন্য আন্তর্জাতিক রেডক্রস সংস্থা আইএফআরসির সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) এটিএম আব্দুল ওয়াহাবকে অভিনন্দন জানান।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) এটিএম আব্দুল ওয়াহাবের নেতৃত্বে ভাইস চেয়ারম্যান নূরুর রহমান, ট্রেজারার এম এ সালাম, মহাসচিব কাজী সফিকুল আজম, আরমা দত্ত এমপি, এম মঞ্জুরুল ইসলামসহ অন্যান্য বোর্ড সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ