26 C
আবহাওয়া
১১:১২ পূর্বাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » তারকা সংকটে এবার ঈদে নাটকের সংখ্যা কম

তারকা সংকটে এবার ঈদে নাটকের সংখ্যা কম

তারকাসংকটে কমছে ঈদনাটক

বিনোদন ডেস্ক: ঈদ মানে উৎসব, ঈদে টেলিভিশন দর্শকের কাছে অন্যতম আকর্ষণ  নাটক ও টেলিফিল্ম। বিনোদন অনুষ্ঠাননির্ভর টিভি চ্যানেলের ঈদ অনুষ্ঠানমালায় প্রায় ৩৫০টি নাটক, টেলিফিল্ম প্রচারিত হয়। তবে এবারের পবিত্র ঈদুল আজহায় সব চ্যানেল মিলিয়ে নাটকের সংখ্যা কমতে পারে। কারণ হিসেবে টেলিভিশন চ্যানেলের কর্মকর্তা ও নাটক প্রযোজকেরা জানান, বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী কাজ কম করায় এবং তাদের পারিশ্রমিক বেশী হবার কারনে এই সংকট তৈরি হয়েছে।

যেসব শিল্পীর নাটক দর্শকেরা বেশি দেখেন, তাঁদের নিয়ে আগ্রহ থাকে বিজ্ঞাপনদাতাদের। তাঁরা ঈদ অনুষ্ঠানমালায় অন্তত প্রথম তিন দিনের নাটকে দর্শক–চাহিদার শীর্ষে থাকা তারকাদের অনুষ্ঠানমালার প্যাকেজে দেখতে চান।

সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদুল আজহায় আফরান নিশো, অপূর্ব, তাহসান, তৌসিফ, মেহজাবীন, তানজিন তিশা, তাসনিয়া ফারিনদের চাহিদা থাকলেও কেউ কেউ দেরিতে ঈদের নাটকের শুটিং সিডিউল দিয়েছেন। এতে অনেক পরিচালক শুটিং শুরু করতে পারেন নি, কেউ ব্যস্ত ওটিটির কাজ নিয়ে, কেউ আবার ছিলেন দেশের বাইরে। শুটিং না করার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে এবার। এতে কোনো কোনো চ্যানেলে নাটকের সংখ্যা কিছুটা কমেছে। কোনো চ্যানেল আবার নতুনদের নিয়েই নাটকের সংখ্যা পূর্ণ করার চেষ্টা করছে।

টেলিভিশন নাটকের শুটিং
টেলিভিশন নাটকের শুটিং

এবার ঈদে জনপ্রিয় শিল্পীদের দিয়ে তৈরি নাটকের কিছুটা সংকট হতে পারে বলে  জানালেন বাংলাভিশনের অনুষ্ঠানপ্রধান তারেক আকন্দ। বাংলাভিশনে গত ঈদে ৪২টি নাটক প্রচারিত হয়েছিল। এবার সে সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩৫–৪০টিতে।
তারেক আকন্দ বলেন, বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা ঈদের নাটকের কাজ দেরিতে শুরু করেছেন। এ কারণে  চ্যানেলে গুলোতে হয়তো কম নাটক প্রচারিত হতে পারে।

দীপ্ত টিভির প্রযোজক কিশোর খন্দকার বলেন, ‘নিশো তো এবার কাজই করছেন না। ওটিটির কনটেন্টের জন্য সময় দিয়েছেন। তাহসানের শিডিউলও নিয়েছিলাম। কিন্তু তিনি দেশের বাইরে ছিলেন, ফেরার পর সেভাবে কাজ করতে পারেননি। ঈদুল ফিতরে দীপ্ত টিভিতে ৪২টি নাটক প্রচারিত হয়েছে। এবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ২১–এ। কারণ দর্শক ও বিজ্ঞাপনদাতাদের চাহিদামতো শিল্পীর শিডিউল পাওয়া যায়নি।

এদিকে নাটকের সংখ্যা ঠিক রাখতে বিকল্প ভাবনা ভেবেছে এনটিভি। নতুনদের মধ্যে সম্ভাবনাময়দের গুরুত্ব দিয়ে দিয়ে বেশ কিছু নাটক নির্মাণ করেছে এনটিভি । ঈদুল আজহায় ৩০টির মতো নাটক ও টেলিফিল্ম প্রচারিত হবে এনটিভিতে।

নতুনদের নিয়ে কাজ করার ইতিবাচক দিক দেখছেন অনেক প্রযোজক , বিষয়টি ইন্ডাস্ট্রির জন্য ভালো। এত এত নাটকের জন্য হাতে গোনা কয়েকজনের দিকে না তাকিয়ে নতুনদের সামনে আনতে হবে। এতে করে শিল্পী সংকট দেখা দেবে না।

বিএনএন/ রিপন রহমান,জিএন

Loading


শিরোনাম বিএনএ