29 C
আবহাওয়া
৮:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে ছাত্রলীগ কর্মীর কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

ববিতে ছাত্রলীগ কর্মীর কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে বাংলা হলে মারামারির ঘটনায় হলের কক্ষগুলোতে তল্লাশি চালিয়েছেন কর্তৃপক্ষ। রোববার (২ এপ্রিল) রাতে তল্লাশি চালানো হয়।

এ সময় ৩০০৩ নম্বর কক্ষ থেকে দুটি দেশীয় অস্ত্র (বগি দা) উদ্ধার করা হয়। হলের একাধিক সূত্রে জানা যায়, ছাত্রলীগের এক পক্ষের নেতা মহিউদ্দীন সিফাতের অনুসারী ও বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রুম্মন হোসেন ওই কক্ষে থাকেন। কক্ষটি ছাত্রলীগ নেতা-কর্মীদের কক্ষ হিসেবে পরিচিত।

হলের ২০০৬ নম্বর কক্ষে গত শনিবার রাতে তিন শিক্ষার্থীকে নির্যাতন করা হয়, ঐ কক্ষে প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরা তল্লাশি চালাতে গেলে সেটি বন্ধ পাওয়া যায়। পরে বিকল্প চাবি দিয়ে কক্ষটি খুলে তল্লাশি চালানো হয়। ওই কক্ষটিতে তাহমিদ জামান ওরফে নাভিদ থাকেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাধিক সূত্র জানিয়েছে, তাহমিদ জামান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিতে বেশ বেপরোয়া। এর জেরে প্রতিপক্ষ আলীম সালেহীর তিন অনুসারীকে গত শনিবার ওই কক্ষে আটকে মারধর ও কুপিয়ে জখম করেন তাহমিদ ও তাঁর অনুসারীরা।

দুটি দেশি অস্ত্র উদ্ধারের কথা নিশ্চিত করে হলটির প্রভোস্ট আবু জাফর মিয়া বলেন, ‘গত শনিবার রাতে মারামারির ঘটনার পর হলের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে আমরা কয়েকটি সন্দেহভাজন কক্ষে তল্লাশি চালাই। এ সময়ে ৩০০৩ নম্বর কক্ষ থেকে দুটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। ওই কক্ষটিতে ছাত্রলীগের রুম্মন হোসেনসহ আরও সাতজন থাকেন। অস্ত্র উদ্ধারের পর কক্ষটি তালাবদ্ধ করে দিয়েছি। তবে ওই সময় রুম্মন কক্ষে ছিলেন না।’

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ