29 C
আবহাওয়া
৭:৪৪ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » আল-জাজিরার ক্ষমা চাওয়া উচিত:পররাষ্ট্রমন্ত্রী

আল-জাজিরার ক্ষমা চাওয়া উচিত:পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন

বিএনএ,ঢাকা:আল-জাজিরার ভুল তথ্যের বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা(লিগ্যাল নোটিশ)নেয়ার কথা ভাবছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।আল জাজিরার ক্ষমা চাওয়া উচিত-জানিয়ে তিনি বলেন,চ্যানেলটি বাংলাদেশে বন্ধ করা হবে না।

বুধবার(০৩ ফেব্রুয়ারি)পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে এ কে আবদুল মোমেন আরও বলেন,সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে তথ্যগত ত্রুটি আছে।আল জাজিরা একটা ছবি দিয়েছে।সেখানে বলা হয়েছে,প্রধানমন্ত্রী শেখ হাসিনার পেছনে দাঁড়ানো দুই ভাই প্রধানমন্ত্রীর বডিগার্ড।প্রধানমন্ত্রী কখনোই বডিগার্ড নিয়োগ করেননি। তার দলের লোকেরাই তার বডিগার্ড।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,মায়ানমারের সাম্প্রতিক অভ্যুত্থানের ফলে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।বিকল্প উপায় হিসেবে চীনের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।নিরাপত্তা পরিষদে ভেটো দেয়ার পরও এখন রোহিঙ্গা সংকটে এখন চীনের ওপর আস্থায় রাখছে বাংলাদেশ।চীন একটি উপায় খুঁজে বের করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ড.এ কে আবুদল মোমেন বলেন, বাংলাদেশের বন্ধু রাষ্ট্র বিশেষ করে পশ্চিমা অনেক দেশ শঙ্কা করছে মায়ানমারের বর্তমান পরিস্থিতিতে ওপর থেকে আবারও নতুন করে আসতে পারে রোহিঙ্গারা।কিন্তু বাংলাদেশের জনগণ তাদের গ্রহণ করবে না।এ জন্য সীমান্তে কড়াকড়ি বাড়ানো হয়েছে৷

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,মায়ানমারের নতুন সরকারকে বাংলাদেশ স্বাগত জানায়নি,তবে তাদের সঙ্গে প্রত্যাবাসন নিয়ে কাজ করতে প্রস্তুত আছে ঢাকা।সূচির মুক্তি কিংবা মায়ানমারের অভ্যন্তরীণ বিষয়ে বাংলাদেশ কোনো প্রতিক্রিয়া জানাবে না বলে জানান মন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ