36 C
আবহাওয়া
১১:৩৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গাসহ ৪ জনের মনোনয়ন স্থগিত

রাঙ্গাসহ ৪ জনের মনোনয়ন স্থগিত


বিএনএ, রংপুর: রংপুর-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ ৪ জন প্রার্থীর মনোনয়ন স্থগিত করা হয়েছে। শনিবার বিকেল ৪টার মধ্যে তাকে সব তথ্য দিতে বলা হয়েছে। রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসানের নেতৃত্বে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় মামলা সংক্রান্ত বিষয়ের কারণে তাদের মনোনয়ন স্থগিত করা হয়।

অন্য তিন প্রার্থী হলেন- বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রানী, ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেন ও সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ আহাম্মেদ।

এছাড়াও জাতীয় পার্টি, আওয়ামী লীগ মনোনিত এবং আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীসহ আটজনের মনোনয়নপত্র বৈধ এবং একজনের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়।

যাছাই-বাছাই শেষে ডিসি মোবাশ্বের হাসান জানান, মোট দাখিল করা ১২ জন প্রার্থীর মধ্যে আটজনের মনোনয়ন বৈধ। তারা হলেন জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাকের পার্টির মুমিনুল ইসলাম, তৃনমূল বিএনপির বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির মো: হাবিবুর রহমান এবং স্বতন্ত্র মন্জুম আলী, আসাদুজ্জামান বাবলু, শাহিনুর আলম।

এর মধ্যে স্বতন্ত্র হিসেবে বৈধ হওয়ায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু এবং যুক্তরাজ্যের লাইম হাউস আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউনিভার্সিটি ওয়েস্ট অফ ইংল্যান্ড শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মঞ্জুম আলী।

অন্যদিকে, মোশাররফ হোসেন নামের এক স্বতন্ত্র প্রার্থীর ১ ভাগ ভোটারের তথ্যে অসঙ্গতি থাকায় মনোনয়ন ফরম বাতিল করে দেয়া হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, শনিবার রংপুর ১ ছাড়াও ২ ও ৩ আসনের মনোনয়ন পত্র যাছাই-বাছাই করা হবে। আগামীকাল ৪, ৫ ও ৬ আসনের মনোনয়ন যাছাই-বাছাই হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ