31 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চবির প্রত্যাশা ও প্রাপ্তি নিয়ে চবিসাসের ভার্চুয়াল টকশো

চবির প্রত্যাশা ও প্রাপ্তি নিয়ে চবিসাসের ভার্চুয়াল টকশো

চবির প্রত্যাশা ও প্রাপ্তি নিয়ে চবিসাসের ভার্চুয়াল টকশো

বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫৭তম বর্ষে পদার্পণ উপলক্ষে ‘৫৭ তে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক ভার্চুয়াল টকশো অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে চবিসাসের সভাপতি মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত সাড়ে নয়টায় সমিতির ফেসবুকে পেজে এ টকশো অনুষ্ঠিত হয়।

সমিতির সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল, শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছিন এবং ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি প্রত্যয় নাফাক।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রত্যাশা এবং প্রাপ্তি তুলে ধরে বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়েছিল জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানের জন্য। এ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্যই প্রতিষ্ঠিত হয়েছে। আমরা পেয়েছি অনেক এবং এখনও অনেক কিছু পাওয়া বাকি আমাদের।

উপাচার্য সমাবর্তন নিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে চারবার সমাবর্তন হওয়া এটি খুবই কম বলে মনে হয়৷ আমরাও চাই সমাবর্তন হোক। আমরা ইতোমধ্যে কিছু প্রস্তুতি শুরু করে দিয়েছি। আচার্য যখন সময় দিবেন তখনই আমাদের সমাবর্তন অনুষ্ঠান করবো। এছাড়াও আমরা টিএসসি তৈরি করার জন্য কাজ করছি। টিএসসি ক্যাম্পাসেই হবে।

চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নিয়ে তিনি বলেন, শহরে চারুকলার জায়গাটা আমাদের প্রধানমন্ত্রী উপহার হিসেবে দিয়েছেন। এখন শিক্ষার্থীরা চায় ক্যাম্পাসে ফিরতে অথচ শিক্ষকরা ক্যাম্পাসে আসতে চান না। শিক্ষকরা শহরেই থাকতে চান। বিষয়টি সমাধানের জন্য সময়ের প্রয়োজন। আলোচনার মাধ্যমে এটিও সমাধান করা হবে।

এছাড়া সেশন জ্যাম, হলের খাবারের মান, আবাসন সংকট ও পরিবহন সমস্যা নিয়েও আলোচনা হয় অনুষ্ঠানে।

দেড় ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানে ছাত্রসংগঠনের প্রতিনিধিরা শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের সেসব সমস্যা সমাধানের আশ্বাসও দেন উপাচার্য।

বিএনএ /সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ