30 C
আবহাওয়া
১২:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নাশকতার মামলা:রিজভীসহ ৬৪ জনকে অব্যাহতি দেয়ার আবেদন

নাশকতার মামলা:রিজভীসহ ৬৪ জনকে অব্যাহতি দেয়ার আবেদন

নাশকতার মামলা:রিজভীসহ ৬৪ জনকে অব্যাহতি দেয়ার আবেদন

বিএনএ, (আদালত প্রতিবেদক) ঢাকা: রাজধানীর মগবাজার এলাকায় নাশকতার অভিযোগে হাতিরঝিল থানায় দায়ের হওয়া মামলা থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। গত ৬ জুলাই মামলার তদন্তকারি কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. ইদ্রিস আলী এ অভিযোগপত্র দাখিল করেন।

মঙ্গলবার (২ নভেম্বর) আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন কর্মকর্তা মনির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। মনির উদ্দিন বলেন, ৪৩ জনকে অভিযুক্ত করে এবং ৬৪ জনকে অব্যাহতির আবেদন জানিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা।

মামলাটির অভিযোগে বলা হয়েছিল, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন শেষে বিএনপি। এরপর বিকেল ৫টা ৪৫ মিনিটে মগবাজার এলাকায় আমিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে সমবেত হয়। সেখানে নাশকতা ও ষড়যন্ত্রমূলক কার্যক্রমের জন্য রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিএনপি, ছাত্রদল, যুবদল ও শিবিরের নেতাকর্মীরা। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী বুঝতে পেরে ঘটনাস্থলে পৌঁছায়। তখন কয়েকটি ককটেল বোমা বিস্ফোরণ করে নেতাকর্মীরা পালিয়ে যায়।

বিএনএ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ