30 C
আবহাওয়া
৭:২২ অপরাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » “শিরক মানব জাতির সবচেয়ে বড় ক্ষতির কারণ”

“শিরক মানব জাতির সবচেয়ে বড় ক্ষতির কারণ”


বিএনএ, চট্টগ্রাম : ”শিরক মানব জাতির ক্ষতি সমূহের মধ্যে সবচেয়ে বড় ক্ষতির কারণ। অন্যান্য অপরাধ মানুষকে যতটা অপরাধে নিক্ষেপ করবে শিরকের অপরাধ তার চেয়ে  অনেকগুণ বেশী ভয়ংকর। অথচ এই শিরক বর্তমান সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। মানুষের বাস্তব জীবনের সাথে মিশে গেছে গভীরভাবে। বর্তমান সমাজের সভ্যতা-সংস্কৃতি, অনুষ্ঠানাদি, কৃষ্টি-কালচারের সাথে মিশে একাকার-বিলীন হয়ে গেছে। যা থেকে শিরককে পৃথক করা বড় দুঃসাধ্য হয়ে পড়েছে।  অগণিত শিরক কেবল সভ্যতার দোহাই দিয়ে বর্তমান সমাজে সগৌরবে চালু আছে। এমনকি এই শিরক যে মহা অপরাধের কাজ তা তারা স্বীকারও করে না। যারা এসবের বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান নিতে চায় তাদেরকে সম্মুখীন হতে হয় বাধা-বিপত্তির।”

সোমবার(২ অক্টোবর) চুনতীর ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) ৬ষ্ঠ দিবসের আলোচনায় বক্তারা  এ কথা বলেন।

হযরত মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত  সীরতুন্নবী (সা.) মাহফিলের ৬ষ্ঠ দিবসের অনুষ্ঠান চট্টগ্রাম লোহাগাড়ার চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে অনুষ্ঠিত হয়। চকরিয়া সাহারবিল আনোয়ারুল উলুম কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা রুহুল কুদ্দুস আনোয়ারীর সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাওলানা মুজাহিদুল ইসলাম চৌধুরী।

“জুমার নামাজ ও জুমাবারের ফজিলত, জুমার নামাজের পূর্বাপর সুন্নাত ও নফল সমূহের প্রামান্য” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া পশ্চিম আমিরাবাদ আল আমিন জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা নেজাম উদ্দিন।

“জামাআতের সাথে নামাজ আদায়ের গুরুত্ব ও প্রয়োজনীয়তা” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া চুনতী মসজিদে বায়তুল্লাহ’র খতিব হাফেজ মাওলানা সালাহ উদ্দিন হাবিবী।

“ইসলামী মূল্যবোধের নিরিখে ভেজাল, মজুতদারী ও মূল্যবৃদ্ধি” বিষয়ে আলোচনা করেন চট্টগ্রাম সরকারি মডেল কলেজের প্রভাষক ড. মাওলানা ওলিউল্লাহ মঈন।

“শিরক ও বিদআতের পরিচয়, মানবজীবনে এর ভয়াবহতার বিবরণ” বিষয়ে আলোচনা করেন চকরিয়া মারকাযুদ দাওয়াহ ওয়াল ইরশাদের পরিচালক আলহাজ্ব মাওলানা মোস্তফা নূরী।

কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ সোলতানুল হক আফফান, হাফেজ সাইফুদ্দিন নিজামী, হাফেজ মুহাম্মদ এহসানুল হক। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মুহাম্মদ ফয়সাল, মাওলানা জহির উদ্দীন, মুহাম্মদ গিয়াস উদ্দিন রুকন, আবু সাঈদ মুহাম্মদ আকিল।

চুনতি হাকিমিয়া কামিল অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ হাফিজুল হক নিজামী, মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, এম. মাহাবুবুল হক, মাওলানা অলিউদ্দিন, শাহাজাদা মাওলানা মোহাম্মদ আনোয়ারুল্লাহ সুজাত, মোহাম্মদ আলম, এবাদুর রহমান প্রমূখ।

বিএনএনিউজ২৪ডটকম

Loading


শিরোনাম বিএনএ