38 C
আবহাওয়া
৫:২০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রবীণ দিবস: আত্মহত্যায় নিজেকে বাঁচালেন শতবর্ষী বৃদ্ধা !

প্রবীণ দিবস: আত্মহত্যায় নিজেকে বাঁচালেন শতবর্ষী বৃদ্ধা !

প্রবীণ দিবস আত্মহত্যায় নিজেকে বাঁচালেন শতবর্ষী বৃদ্ধা !

বিএনএ, কক্সবাজার: সাদিয়া। বয়স ১০০ বছর। কক্সবাজার জেলার ঈদগা উপজেলার ইসলামবাদ গ্রামের শতবর্ষী এ বৃদ্ধা মৃত্যুর প্রহর গুনছিলেন। তার  চাওয়া-পাওয়া তেমন কিছু ছিল না। ছিল শুধু শান্তিতে স্বাভাবিক  মৃত্যু। কিন্তু সেটা হয়ে ওঠেনি। পুত্রবধুর অত্যাচার , নির্যাতন, অপমান সহ্য করতে করতে না পেরে অবশেষে  তিনি আত্নহত্যা করেন।

আজ  ১ অক্টোবর (শুক্রবার) সারা বিশ্বে যখন আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হচ্ছে তখনই বাংলাদেশের কক্সবাজারের ঈদগা উপজেলার  খাল থেকে শতবর্ষী বৃদ্ধা সাদিয়া (১০০) লাশ উদ্ধার করা হয়েছে। তিনি পুত্রবধুর অত্যাচার- নির্যাতন সহ্য করতে না পেরে গত বুধবার ভোর ৫টায় ইসলামবাদ গ্রামের ঘর থেকে বেরিয়ে যান। পরে পাশে খালে ঝাপ দিয়ে আত্মহত্যা করেন। ৭২ ঘন্টা পর তার লাশ খালে ভেসে ওঠে। স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানালে শুক্রবার রাত সাড়ে ৮টায় পুলিশ এসে লাশ উদ্ধার করে।

ঈদগাঁও থানার সাব-ইন্সপেক্টর শামীম আল মামুন বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)কে জানিয়েছেন,  খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি একটি লাশ খালে ভাসছে।  লাশটি উদ্ধার করে প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করি। বৃদ্ধার শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। লাশ প্রথমে থানায় নিয়ে যাওয়া হয়। পরে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন জানান, আত্মহত্যাকারি বৃদ্ধা শত বছর বয়স হলেও শাররিক ও মানসিকভাবে সুস্থ ছিলেন। কিন্তু দীর্ঘদিন ধরে নিহত বৃদ্ধা সাদিয়াকে মানসিক ও শাররিকভাবে নির্যাতন করে আসছিলেন তার পুত্রবধু। এমনকি তাকে নিয়মিত খাবারও দিতেন না। কথায় কথায় অপমান করতেন। এ অবস্থায় তিনি আত্মহত্যা করতে বাধ্য হন।

 বিএনএ নিউজ/ রেজাউল করিম/ এসজিএন

Loading


শিরোনাম বিএনএ