36 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » এবার শেষ লড়াই হবে: মির্জা ফখরুল

এবার শেষ লড়াই হবে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: ভোট চুরির অবৈধ সরকার হটাতে এবারের আন্দোলনই ‘শেষ লড়াই’। নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় এই আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, এবার শেষ লড়াই হবে। এবার জীবন-মরণ লড়াই করতে হবে। হয় জীবন না হয় মরণ। সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে একটা দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এবারের আন্দোলনে উত্তাল সমুদ্রে যে সুনামি হয় সেই সুনামির মতো এই সরকারকে ভাসিয়ে নিয়ে যাবে।

পুলিশ বাহিনীর উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বিএনপি পুলিশ বাহিনীর বিরুদ্ধে না, জনগণের ট্যাক্সের পয়সায় আপনাদের বেতন হয়, সংসার চলে। ছেলে-মেয়েরা লেখা-পড়া শিখে, তাদের বউ-বাচ্চাদের কাপড় দেয়। তারাই আবার জনগণকে গুলি করে মেরে ফেলে! এটা কী জনগণ মেনে নেব? ফখরুল বলেন, আপনাদের কখনো প্রতিপক্ষ বানাতে চাই না। আপনারা দয়া করে জনগণের প্রতিপক্ষ হবেন না।

মহানগর নাট্যমঞ্চে বিএনপি'র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা
মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা

মির্জা ফখরুল বলেন, ‘যখন বিএনপি আন্দোলন শুরু করেছে মানুষের সমস্যাগুলো নিয়ে, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, চাল-ডাল-তেলের দাম মূল্য বৃদ্ধির প্রতিবাদে তখন তারা সেই আগের মতো গুলি করে হত্যা করছে আমাদের সহযোদ্ধাদের-সহকর্মীদের।

শাওনের বড় ভাইকে দিয়ে জোর করে বন্দুকের ভয় দেখিয়ে তারা একটা মিথ্যা মামলা দায়ের করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমি হুঁশিয়ার করতে চাই, যারা এই ধরনের মিথ্যা মামলা করাবেন, যারা এভাবে গুলি করে আমাদের নেতাকর্মীদের হত্যা করবেন, গণতন্ত্রের নেতাকর্মীদের হত্যা করবেন তাদের প্রত্যেকের সমস্ত হিসাব কড়ায়-গন্ডায় নেয়া হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ