30 C
আবহাওয়া
৯:৩৩ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ২১ দিন পর ক্লাসে ফিরছেন শিক্ষকরা

২১ দিন পর ক্লাসে ফিরছেন শিক্ষকরা


বিএনএ, ঢাকা : বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি নিয়ে জুলাইয়ে আন্দোলনে নেমেছিলেন শিক্ষকরা। টানা ২০ দিন ধরে লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার পর আজ শুরু করেন অনশন। অবশেষে ২১তম দিনে আন্দোলনের মাঠ ছেড়ে ক্লাসে ফিরছেন শিক্ষকরা। দাবি পূরণের ‘আশ্বাস পেয়ে’ মঙ্গলবার তারা অনশন স্থগিত করেছেন। বুধবার (২ আগস্ট) থেকে তারা ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

মঙ্গলবার (১ আগস্ট) রাতে বাংলাদেশ টিচার্স অ্যাসোসিয়েশনের (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে জানানো হয়, জাতীয়করণসংক্রান্ত বিষয়ে যে দুটি কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়েছে, তাতে শিক্ষকদেরও অন্তর্ভুক্ত করা হবে। এ ছাড়া সরকারি–বেসরকারি শিক্ষক–কর্মচারীদের বৈষম্য দূর করার বিষয়েও নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে এ বিষয়ে আর্থিক বিষয়টি নির্ধারণ করার পর প্রধানমন্ত্রী এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন। এ অবস্থায় তাঁরা কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। এখন তাঁরা ক্লাসে ফিরে যাবেন।

জানা গেছে, ধানমন্ডিতে অনুষ্ঠিত ওই বৈঠকে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার এবং শিক্ষাবিষয়ক উপকমিটির সদস্য ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান উপস্থিত ছিলেন।

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ২১ দিন অবস্থান কর্মসূচি পালন শেষে মঙ্গলবার থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেছিলেন আন্দোলনকারী শিক্ষকেরা।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ