28 C
আবহাওয়া
৩:০৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » দুর্নীতি প্রমাণ করতে পারলে এমপি পদ ছেড়ে দেব-সাইফুজ্জামান চৌধুরী জাভেদ

দুর্নীতি প্রমাণ করতে পারলে এমপি পদ ছেড়ে দেব-সাইফুজ্জামান চৌধুরী জাভেদ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের এমপি সাইফুজ্জামান চৌধুরী জাভেদ মন্ত্রী থাকা অবস্থায় তার মন্ত্রণালয়ে এক টাকার দুর্নীতিও হয়নি বলে দাবি করেছেন। সে সাথে এ বিষয়ে প্রয়োজনে উচ্চপর্যায়ের তদন্ত দল গঠনের কথা বলেন তিনি। কোনো দুর্নীতি প্রমাণ করতে পারলে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন তিনি।

এই সাবেক ভূমিমন্ত্রী  লন্ডনে ব্যবসা ও সম্পদ থাকার কথা স্বীকার করে বলেন, বিদেশের সম্পদ করার ক্ষেত্রে বাংলাদেশ থেকে কোনো টাকা নেননি।

শনিবার(২ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সাইফুজ্জামান চৌধুরী এসব কথা বলেন।

নির্বাচনি হলফনামায় বিদেশে সম্পদ থাকার কথা গোপন করার বিষয়ে আওয়ামী লীগ থেকে নির্বাচিত এই এমপি বলেন, হলফনামা পুরোপুরি বাংলাদেশের আয়কর রিটার্নের ওপর ভিত্তি করে দেয়া হয়। এতে বিদেশে সম্পদের তথ্য দেওয়ার আলাদা কোনো ছক নেই। বাড়তি তথ্য কেন দিতে যাব?

তিনি আরও বলেন, বিদেশে তার আলাদা আয়কর নথি আছে। আর বিদেশে যে সম্পদ আছে, এর পেছনে ব্যাংকঋণও রয়েছে।

মন্ত্রী থাকার সময় লন্ডনে ব্যবসার বিপুল সম্প্রসারণের বিষয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, করোনা মহামারি তার জন্য সুযোগ হয়ে আসে। সে সময় লন্ডনে বাড়ির দাম পড়ে যায়। ব্যাংকঋণের সুদ কমে যায়। সে সময় তিনি ঝুঁকি নিয়ে লাভবান হয়েছেন।

জাভেদ বলেন, তার বাবা প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৬৭ সাল থেকে লন্ডনে ব্যবসা করেছেন। তিনি নিজে যুক্তরাষ্ট্রে পড়াশোনা করে ১৯৯১ সাল থেকে সেখানে ব্যবসা করেছেন। এরপর তিনি লন্ডনে ব্যবসা সম্প্রসারণ করেছেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ