29 C
আবহাওয়া
৬:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পুতিনের পরের টার্গেট  মলদোভা?

পুতিনের পরের টার্গেট  মলদোভা?


বিএনএ, বিশ্বডেস্ক : রুশ বাহিনী টানা বোমা বর্ষণ করেই চলছে ইউক্রেনের রাজধানী কিয়েভে। বুধবার রাতের মধ্যেই কিয়েভের পতন ঘটতে পারে এমন দাবি একাধিক সংস্থার।

ইউক্রেনে হামলা শুরুর পর সাতদিন পার হয়েছে। ইউক্রেন দখল করার পরই কী শেষ হচ্ছে এ যুদ্ধ? রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পরের লক্ষ্য কী, কেমন হতে পারে তাঁর পরবর্তী পরিকল্পনা, জানালেন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেনকো। মানচিত্রের মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে চিহ্নিত করে তিনি সাবধান করলেন পার্শ্ববর্তী দেশগুলিকে।

পাঁচ দিনের যুদ্ধের পর বেলারুশে আলোচনায় বসেছিল রাশিয়া ও ইউক্রেন। সেই বৈঠক থেকে এখনও কোনও ফলাফল বেরিয়ে আসেনি। তার মধ্যে খোদ বেলারুশ প্রেসিডেন্ট জানালেন ইউক্রেন আক্রমণেই থেমে থাকবে না রাশিয়া। তাঁর পরের লক্ষ্য হবে প্রতিবেশী দেশ মলদোভা। যুদ্ধের মানচিত্র ধরে তিনি দাবি করেন, এ বার ছোট প্রতিবেশী দেশগুলিতেও হামলা করবে রাশিয়া।

সংবাদমাধ্যম সূত্রে খবর, দ্রুত যুদ্ধ জয় করতে গিয়ে ইউক্রেনের বেশ কিছু জায়গায় জেলেনস্কি সেনার ‘অভাবনীয় প্রতিরোধের’ মুখে পড়ে রুশ সেনা। তার পরেই নাকি ইউক্রেনে আরও অস্ত্রশস্ত্র ও সেনা পাঠিয়েছে রাশিয়া।

আশঙ্কা করা হচ্ছে, এ বার আর শুধু সেনা নয়, বহু সাধারণ মানুষেরও প্রাণহানি হতে পারে।

বেলারুশের প্রেসিডেন্টের দাবি, এর পর মলদোভা, রুসানিভিকা, কুরেনিকুয়ার মতো ছোট ছোট দ্বীপরাষ্ট্র ও অঞ্চলেও আক্রমণ করতে পারে রাশিয়া।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ