26 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » আজ জাতীয় ভোটার দিবস

আজ জাতীয় ভোটার দিবস


বিএনএ, ঢাকা: আজ ২ মার্চ জাতীয় ভোটার দিবস। দেশে চতুর্থ বারের মতো পালিত হবে এ দিবসটি। এবার দিবসটির প্রতিপাদ্য ‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’।

বুধবার ( ২মার্চ) জাতীয় ভোটার দিবস উপলক্ষে সকালে র‌্যালি, আলোচনা সভা এবং বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে নির্বাচন কমিশন। শুধু তাই নয় দিবসটিতে নির্বাচন কমিশনে কর্মরত তিন কর্মকর্তাকে পুরস্কৃত করা হবে।

জানা যায়, আগে জাতীয় ভোটার দিবস পালিত হতো ১ মার্চ। ২০১৮ সালের ২ এপ্রিল অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে ‘খ’ শ্রেণিভুক্ত দিবস হিসেবে ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে ঘোষণা ও উদযাপনের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। পরে একই বছরের ৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১ মার্চ তারিখকে ‘জাতীয় ভোটার দিবস’ ঘোষণা করে পরিপত্র জারি করা হয়। কিন্তু পরবর্তীতে ১ মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা করে ২ মার্চ জাতীয় ভোটার দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

নির্বাচন কমিশনের এক কর্মকর্তা জানান, করোনাকালে প্রতিকূলতার মধ্যেও সৃজনশীল ও উদ্ভাবনী কাজের মাধ্যমে নাগরিকদের সেবা দেওয়ার পাশাপাশি নতুন নতুন ধারণার উদ্ভাবন করে নির্বাচনী ব্যবস্থাপনায় ও জাতীয় পরিচয়পত্র সেবার ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব রাখায় তিনজন কর্মকর্তাকে জাতীয় ভোটার দিবসে পদক দেয়া হবে। পদক বিজয়ীরা হলেন রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম (চলতি দায়িত্ব), ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান ও ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শারমীন আফরোজ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ