34 C
আবহাওয়া
১২:৪৪ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় নিরাপদ খাদ্য দিবস শুক্রবার

জাতীয় নিরাপদ খাদ্য দিবস শুক্রবার

জাতীয় নিরাপদ খাদ্য দিবস

ঢাকা: জাতীয় নিরাপদ খাদ্য দিবস শুক্রবার (২ ফেব্রুয়ারি)। প্রতি বছর বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) দিবসটি পালন করে আসছে। এ বছরের প্রতিপাদ্য ‘স্বাস্থ্য, পুষ্টি ও সমৃদ্ধি চাই; নিরাপদ খাদ্যের বিকল্প নাই’।

জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালনের মূল লক্ষ্য হচ্ছে মানুষের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত করা। এছাড়া বিএফএসএ সম্পর্কে সর্বসাধারণকে জানানো এবং নিরাপদ খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, মজুত, সরবরাহ, বিপণন ও বিক্রয় সংশ্লিষ্ট কার্যক্রম বিষয়ে সর্বস্তরে জনসচেতনতা বৃদ্ধি করাই এ দিবসের উদ্দেশ্য।

২০১৮ সালে দেশে প্রথমবারের মতো পালিত হয় নিরাপদ খাদ্য দিবস। ওই বছর সব শ্রেণি-পেশার মানুষকে নিরাপদ খাদ্যের বিষয়ে সচেতন করে তোলার অংশ হিসেবে ২ ফেব্রুয়ারিকে জাতীয় নিরাপদ খাদ্য দিবস হিসেবে ঘোষণা করা হয়।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় এক বর্ণাঢ্য র‍্যালি ও সাইকেল র‍্যালির আয়োজন করছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এর।

র‍্যালিটি রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে শুরু হয়ে মৎস্য ভবন, শাহবাগ হয়ে বিএফএসএ এর প্রধান কার্যালয়ে গিয়ে শেষ হবে।

বিএনএ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ