37 C
আবহাওয়া
৯:৪০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া

দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া


বিএনএ, ক্রীড়াডেস্ক : গোলশূন‌্য ড্রয়ে শেষ হলো ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের খেলা।। তবে কপাল পুড়ল বেলজিয়ামের। রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া দল এবার দ্বিতীয় রাউন্ডেই উঠতে পারল না। ক্রোয়িশিয়া এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে উঠেছে রাউন্ড অব সিক্সটিনে। তাদের এই ম‌্যাচে এক পয়েন্ট দরকার ছিল। ম‌্যাচ ড্র হওয়ায় দুই দল এক পয়েন্ট করে ভাগাভাগি করেছে। এই গ্রুপ থেকে চ‌্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে গেছে মরক্কো।

নির্ধারিত ৪৫ মিনিটের পর অতিরিক্ত ৪ মিনিটের খেলা হলো। তাতেও গোলের দেখা পায়নি ক্রোয়েশিয়া ও বেলজিয়াম।

জয়ের বিকল্প নেই বেলজিয়ামের। জিততে হলে গোল করতেই হবে। আগ্রাসী ফুটবলেই সেই কাজটা করতে চায় কেভিন ডি ব্রুইনরা। তাইতো ক্রোয়েশিয়ার রক্ষণে মুহুমুর্হু আক্রমণ চালাচ্ছে তারা। ক্রোয়েশিয়াও ছেড়ে দেওয়ার দল নয়।

ম‌্যাচের ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল তারা। ডি বক্সের ভেতরে ক্রামাচিচকে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। রেফারি পেনাল্টি দিলেও ভিএআরের সহায়তায় তা বাতিল হয়। স্পটকিক নেওয়ার সময় ক্রোশিয়ার ফরোয়ার্ড অফসাইডে থাকায় পেনাল্টি বাতিল করা হয়। মড্রিচ রেফারির ওপর ক্ষোভ ঝারলেও তাতে কোনো কাজ হয়নি।

২০১৮ বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া। রাশিয়ায় নিজেদের সেরা বিশ্বকাপ কাটিয়েছিল বেলজিয়ামও। ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় হয়েছিল দলটি। অথচ চার বছরের ব্যবধানে দুই দলই পায়ের নিচে মাটি খুঁজে বেড়াচ্ছে। ক্রোয়েশিয়ার অবস্থা কিছুটা ভালো হলেও বেলজিয়াম নিজেদের হারিয়ে খুঁজছে।

২০০০ সালে প্রথমবার দুই দলের দেখা হয়, আটবার খেললেও ক্রোয়েশিয়া ও বেলজিয়াম এই প্রথমবার বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে। জয়-পরাজয়ের ব্যবধান দুই দলই সমান। তিনটি করে জিতেছে ও হেরেছে। ড্র বাকি দুটি। শেষবার গত বছর জুনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-০ গোলে ক্রোটদের হারায় বেলজিয়াম।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ