30 C
আবহাওয়া
৩:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ৮ ডিসেম্বর

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ৮ ডিসেম্বর

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ৮ ডিসেম্বর শুরু

বিএনএ ডেস্ক: একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হবে ৮ ডিসেম্বর থেকে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এবারও একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে। ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না। অনলাইনে হবে ভর্তির সকল কাজ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের গ্রহণের এই তারিখসহ অন্যান্য বিষয় ঠিক করা হয়। শিক্ষামন্ত্রী দীপু মনি সভায় অনলাইনে যোগ দেন। বাকিরা সশরীরে সভায় যোগ দেন।

বৈঠকে উপস্থিত ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, অনলাইনে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে।

গত ২৮ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। পাস করেছে ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন। এসব শিক্ষার্থীরা এখন উচ্চমাধ্যমিকে ভর্তির অপেক্ষায়।

গত সোমবার ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, উচ্চমাধ্যমিকে ভর্তি যে পদ্ধতিতে হয়, এ বছরও সে পদ্ধতিতেই হবে। সেখানে কোনো ব্যত্যয় হবে না। আর ভর্তিতে আসনসংকট হওয়ার কোনো কারণ নেই। কারণ, যত শিক্ষার্থী পাস করে, তার চেয়ে আসনসংখ্যা অনেক বেশি আছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ