37 C
আবহাওয়া
৭:০২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » কালো কাপড় বেঁধে রাবিতে অবস্থান কর্মসূচি

কালো কাপড় বেঁধে রাবিতে অবস্থান কর্মসূচি


বিএনএ, রাবি: বিএনপির ঘোষিত তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির সমর্থন ও সরকার পতনের এক দফা দাবিতে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে তাঁরা এ কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে ও শিল্প কারখানার শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে হামলা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত সকল দলের নেতাকর্মী গ্রেফতার, আহত, নিহত, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে ১৫ মিনিট নিরবতা পালন করেন তাঁরা।

এসময় রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এফ. নজরুল ইসলাম বলেন, “গত ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশে অতর্কিত হামলা, নৈরাজ্য এবং নৃশংস হত্যাকাণ্ডের মাধ্যমে শান্তিপূর্ণ একটি সমাবেশ পণ্ড করেছে এই ফ্যাসিবাদী সরকার। তার প্রতিবাদ ও তিনদিনের অবরোধ কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে মুখে কালো কাপড় বেঁধে আমরা এ অবস্থান কর্মসূচি পালন করছি। মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করার কারণ দেশের সাধারণ মানুষের উপর যে অত্যাচার-নির্যাতন করা হচ্ছে তা ভাষায় বলে প্রকাশ করা সম্ভব নয়।”

তিনি আরো বলেন, “হীরক রাজার দেশের মতো আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা পুরোপুরি ধ্বংস করেছে এই স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকার। দেশের মানুষ আজ দেশ প্রেমের মন্ত্র নিয়ে সরকার পতনের জন্য রাজপথে প্রতিবাদ করছে। প্রতিবাদ আরো করতে হবে, আরো রক্ত দিতে হবে। রক্তের সাগর ছাপিয়ে আমরা এই স্বৈরাচারী সরকার পতনের একদফা দাবি আদায় করেই ছাড়ব ইনশাআল্লাহ।”

কর্মসূচিতে রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. মাসুদুল হাসান খান মুক্তার সঞ্চালনায় অধ্যাপক ফজলুল হক, অধ্যাপক হাবীবুর রহমান, অধ্যাপক সাহেদ জামান, অধ্যাপক ইফতেখারুল আলম মাসউদসহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রায় দেড় শতাধিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ