37 C
আবহাওয়া
৩:৪০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনিদের পক্ষে বলায় লেবার পার্টি থেকে এমপি বহিষ্কার

ফিলিস্তিনিদের পক্ষে বলায় লেবার পার্টি থেকে এমপি বহিষ্কার

এমপি অ্যান্ডি ম্যাকডোনাল্ড

বিশ্বডেস্ক : যুক্তরাজ্যের প্রধান বিরোধী লেবার পার্টি  দলের সিনিয়র এমপি অ্যান্ডি ম্যাকডোনাল্ডকে ফিলিস্তিনিদের পক্ষে “গভীরভাবে আপত্তিকর” মন্তব্য করার অভিযোগে দল থেকে বহিষ্কার করেছে।অ্যান্ডি ম্যাকডোনাল্ড উত্তর ইয়র্কশায়ারের মিডলসব্রো-এলাকার এমপি।তবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

খবর ডেইলি সাবাহ্।

লন্ডনে গত সপ্তাহে ফিলিস্তিনিদের সমর্থনে এক বিক্ষোভে বক্তৃতার সময় ম্যাকডোনাল্ড উপরোক্ত মন্তব্য করেন বলে লেবার পার্টির বিবৃতিতে বলা হয়েছে।

অবশ্য অ্যান্ডি ম্যাকডোনাল্ড এমপি  দাবি করেছেন যে, তার কথাগুলি মিডিয়া দ্বারা ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া X-এ শেয়ার করা একটি বিবৃতিতে বলেছেন এমপি করেছে।অ্যান্ডি ম্যাকডোনাল্ড বলেন,

” আমার বিরুদ্ধে ভিত্তিহীন এবং অত্যন্ত ক্ষতিকারক অভিযোগ তুলেছে যাতে দল থেকে বহিষ্কার সহজ হয়,”।

গত শনিবার  এক সমাবেশে তার ভাষণে ম্যাকডোনাল্ড বলেন: “আমাদের ন্যায়বিচার না হওয়া পর্যন্ত আমরা বিশ্রাম নেব না। যতক্ষণ না ইসরায়েলি এবং ফিলিস্তিনিরা শান্তিপূর্ণ স্বাধীনতায় বসবাস করতে পারে।”

লেবার পার্টির একজন মুখপাত্র বলেন,  ম্যাকডোনাল্ডের করা মন্তব্যগুলি “গভীরভাবে আপত্তিকর, বিশেষ করে ক্রমবর্ধমান ইহুদি বিদ্বেষের সময়ে যা ইহুদিদের তাদের নিরাপত্তার জন্য ভীত করে তুলেছে।”

বিবৃতিতে, ম্যাকডোনাল্ড বলেছিলেন যে তার “কথাগুলিকে উদ্দেশ্য ছাড়া অন্য কোনও উপায়ে বোঝানো উচিত নয়, যেমন ইস্রায়েল, গাজা এবং অধিকৃত পশ্চিম তীরে এবং এই অঞ্চলের সমস্ত মানুষের জন্য হত্যাকাণ্ড বন্ধ করার জন্য আন্তরিক আবেদন ছিল,যেখানে সহিংসতার হুমকি ছাড়াই স্বাধীনভাবে বাঁচতে সবাই বসবাস করতে পারে।”

“আমি এই মতামত ব্যাখ্যা করতে পেরে খুশি হব যখন তদন্ত হবে , মানবতার স্বার্থে আমি আশা করি এবং প্রার্থনা করি যে আমরা গাজা যুদ্ধের অবসান দেখতে পাব এবং একটি স্থায়ী শান্তির দিকে পদক্ষেপ নেওয়া হয়েছে,” তিনি যোগ করেন।

একটি বিবৃতিতে, লেবার মুসলিম নেটওয়ার্ক (LMN) ম্যাকডোনাল্ডের দলীয়  স্থগিতাদেশকে “অশ্লীল এবং গভীরভাবে আপত্তিকর উভয়ই” বলে অভিহিত করেছে।

লেবার মুসলিম নেটওয়ার্ক জানায়, স্বাধীনতা এবং আত্মনিয়ন্ত্রণের সাথে শান্তিতে বসবাস করার মৌলিক অধিকার কথাটি সকল মানুষের জন্য প্রয়োগ করা উচিত।

যারা অ্যান্ডি ম্যাকডোনাল্ড এমপি  কে দল থেকে বাদ দিতে চায়, ফিলিস্তিনি এবং মুসলিম জীবনকে এই মৌলিক নীতির যোগ্য হিসাবে দেখে না,”

এদিকে গত সোমবার গাজায় যুদ্ধবিরতির জন্য প্রকাশ্যে কথা বলার দায়ে কনজারভেটিভ পার্টির এমপি পল ব্রিস্টোকে পার্লামেন্টারি প্রাইভেট সেক্রেটারি হিসাবে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

ইসরায়েল-গাজা(ফিলিস্তিন) যুদ্ধে গত তিনসপ্তাহে ১০হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ