30 C
আবহাওয়া
৫:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে গুঁড়িয়ে দেয়া হলো ২ ইটভাটা

ধামরাইয়ে গুঁড়িয়ে দেয়া হলো ২ ইটভাটা

ধামরাইয়ে গুঁড়িয়ে দেয়া হলো ২ ইটভাটা

বিএনএ, সাভার: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অনুমোদন বিহীন ইট ভাটা বন্ধে যৌথ অভিযানে মেসার্স একতা ব্রিকস এবং মেসার্স এমকেবি ব্রিকস নামে দুটি ইট ভাটার চিমনি ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এসময় আইন লঙ্ঘন করার দায়ে মেসার্স পাওয়ার ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার (১ অক্টোবর) দুপুরের দিকে উপজেলার নান্নার ইউনিয়নের ডেমরান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক এবং ধামরাই উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. মঈনুল হক বলেন, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই সকল অবৈধ ইটভাটা গুলো বন্ধের নির্দেশনা রয়েছে। মেসার্স একতা ব্রিকস এবং মেসার্স এমকেবি ব্রিকস এ দুটিতে তাদের বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেনি। তাই ব্রিকস দুটির চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সেই সাথে আইন লঙ্ঘন করার দায়ে মেসার্স পাওয়ার ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ