31 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি’র ‘ভিশন-২০৩০’ ডিপ ফ্রিজে: ওবায়দুল কাদের

বিএনপি’র ‘ভিশন-২০৩০’ ডিপ ফ্রিজে: ওবায়দুল কাদের

বিএনপি’র ‘ভিশন-২০৩০’ ডিপ ফ্রিজে: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: ইউনিয়ন পর্যায়ে নির্বাচন বয়কট করে জনবিচ্ছিন্ন বিএনপি এখন রাজনৈতিক অস্তিত্ব সংকটে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত নির্বাচনের আগে বিএনপি ভিশন-২০৩০ নামে যে পলিটিক্যাল স্ট্যান্ডবাজি করেছিলো তা এখন ডিপ ফ্রিজে বলেও উল্লেখ করেন তিনি।

শুক্রবার (১ অক্টোবর) রাজধানীর ইন্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি)তে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি আয়োজিত “বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার উন্নয়নের সংগ্রাম নিরবিচ্ছিন্ন স্বপ্নের মহাসড়কে খুলনা থেকে চট্টগ্রাম” শীর্ষক সেমিনারে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সে সময় তিনি আরও বলেন, বিএনপির কাউন্টার ভিশন কখনো আলোর মুখ দেখবে না। নেতিবাচক রাজনীতির জন্য দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১,২০৪১ ও ২১০০, যখন যা করার দরকার তখন তিনি তাই করবেন। সব পরিকল্পনাই প্রধানমন্ত্রীর বিবেচনায় আছেন। আওয়ামী লীগের ভিশন বিএনপির ভিশন নয় বলে জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন পরিকল্পনা নিয়ে সড়ক-মহাসড়ক নির্মাণ করা হচ্ছে। এগুলো সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন। রাস্তার দু’পাশের নির্ধারিত জায়গা খালি রাখতে হবে। দেশে যত সেতু নির্মাণ হচ্ছে ততই নদীর নাব্যতা সংকট হচ্ছে। তাই নদীর নাব্যতা ধরে রাখতে সরকার দৌলতদিয়া – পাটুরিয়ায় ব্রিজ না করে টানেল করার পরিকল্পনা করছে বলে জানান তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ডক্টর মোঃ হোসেন মানসুরের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব ইন্জিনিয়ার মোঃ আবদুস সবুর, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মোঃ ফেরদৌস,আইইবি’র সভাপতি ইন্জিনিয়ার নুরুল হুদা এবং সড়ক ও জনপদে অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডক্টর এ.এফ.এম সাইফুল আমিন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ